ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

নিউইয়র্ক

‘চিফ অব দ্য মিশন কনফারেন্সে’ যোগ দিচ্ছেন মজীনা

শিহাবউদ্দীন কিসলু, স্পেশাল করেস পন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৯ ঘণ্টা, মার্চ ৫, ২০১৪
‘চিফ অব দ্য মিশন কনফারেন্সে’ যোগ দিচ্ছেন মজীনা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম/ ফাইল ফটো

নিউইয়র্ক: শিগগিরই ওয়াশিংটনে ‘চিফ অব দ্য মিশন কনফারেন্সে যোগ দিচ্ছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজীনা। এরপরই যুক্তরাষ্ট্রের প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় করবেন এই ঝানু কূটনীতিক।



বাংলানিউজকে মঙ্গলবার বিকেলে এ তথ্য জানিয়েছে যুক্তরাষ্টের ষ্টেট  ডিপার্টমেন্টের মুখপাত্র মিস এমিলি হর্ন।

ওয়াশিংটনে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় করার কথাও রয়েছে মজিনার। সংশ্লিষ্ট কূটনৈতিক একটি সূত্র জানিয়েছে, প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময়ে  মজিনা’র  ‘প্রাইভেট’ এবং ‘পাবলিক’ পৃথক দু’ধরনের মেসেজ বা বার্তা থাকছে।

সূত্রটি আরো জানিয়েছে, নিউইয়র্ক, জর্জিয়া, টেক্সাসসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে মোট ১৪টি মতবিনিময় সভা করছেন ড্যান মজীনা। এর মধ্যে শুধু নিউইয়র্কেই থাকছে ৪টি।

কূটনৈতিক সূত্রটির মতে, এসব মতবিনিময় সভায় ‘পাবলিক মেসেজ’এ  রাষ্ট্রদূত ড্যান মজীনা বাংলাদেশে যে সবদিক থেকে দ্রুত এগিয়ে যাচ্ছে সেটি তুলে ধরবেন।

আর ‘প্রাইভেট’ মেসেজে মজীনা, বাংলাদেশে আগাম নির্বাচন প্রয়োজন। ’ আর সে লক্ষ্যে তিনি তুলে ধরবেন নির্বাচনে জনগনের মতামতের প্রতিফলন অর্থাৎ সকলের অংশ গ্রহণে একটি নির্বাচনের প্রয়োজনীয়তা। এছাড়াও তিনি বিশেষ করে বাংলাদেশে শ্রম অধিকার ও শ্রমিকদের কর্ম পরিবেশ, শ্রমিক নেতা আমিনুল হত্যাকান্ডসহ  মানবাধিকারেরও কথা উল্লেখ করবেন।

এমিলি হর্ন বাংলানিউজকে বলেন, যুক্তরাষ্ট্র সরকারের হয়েই তিনি এসব সভায় যুক্তরাষ্ট্র সরকারের বক্তব্য তুলে  ধরবেন।

ঢাকাস্থ মার্কিন দূতাবাস আজ বা কালই রাষ্ট্রদূত ড্যান মজীনার এ কর্মসূচির বিষয়ে একটি প্রেস বিজ্ঞপ্তি দেবে বলেও ষ্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র মিস এমিলি হর্ন জানান।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ