ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

নিউইয়র্ক

বাংলাদেশের রাজনীতি নিয়ে তদ্বিরে হতাশ কংগ্রেসওম্যান গ্রেস মেং

শিহাবউদ্দীন কিসলু, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৪
বাংলাদেশের রাজনীতি নিয়ে তদ্বিরে হতাশ কংগ্রেসওম্যান গ্রেস মেং

নিউইয়র্ক : প্রবাসী বাংলাদেশিদের নেতিবাচক কর্মকাণ্ডে রীতিমতো হতাশ যুক্তরাষ্ট্র কংগ্রেসের ফরেন রিলেশন্স কমিটির সদস্য কংগ্রেসওম্যান গ্রেস মেং। প্রবাসে নিজেদের সমস্যা সমাধানে মনযোগী না হয়ে কেবল বাংলাদেশের রাজনীতি নিয়ে তদ্বিরে ব্যস্ত তারা।



এজন্য নিজের হতাশা ও বিরক্তির কথা জানান দিতে ভোলেন নি কংগ্রেস ওম্যান মেং। নিউইয়র্কে জ্যামাইকা ফ্রেন্ডস সোসাইটির সংবাদ সম্মেলনে একথাই  জানিয়েছেন নিউইয়র্ক বিএনপি’র তরুণ নেতা, মূলধারার রাজনীতিতে সম্ভাবনাময় তরুণ নেতা ও জ্যামাইকা ফ্রেন্ডস সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার।

জ্যামাইকা ফ্রেন্ডস সোসাইটির নবনির্বাচিত নেতাদের দায়িত্ব গ্রহণ উপলক্ষে আয়েজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকেদের বিভিন্ন প্রশ্নের উত্তরে এক পর্যায়ে ফখরুল ইসলাম দেলোয়ার বলেন, “বাংলাদেশি  কমিউনিটির পাশে সবসময় আপনজন  হিসেবে দাঁড়িয়েছেন কংগ্রেসওম্যান গ্রেস মেং। কিন্তু তার সাথে আলাপকালে তিনি জানান, প্রবাসে বাংলাদেশের রাজনীতি নিয়ে তার কাছে তদ্বির করতে আসা বাংলাদেশিদের এহেন নেতিবাচক ভূমিকায় চরম হাতাশ(ফ্রাস্টেটেড) তিনি।

কংগ্রেসের ফরেন রিলেশন্স কমিটির সদস্য গ্রেস  মেং বলেছেন, নিজ এলাকার দৈনন্দিন সমস্যায় না এসে কেবলই বাংলাদেশের রাজনীতি নিয়ে কথা বলতে আসেন বাংলাদেশি কমিউনিটির নেতারা।
এই প্রবণতা দেখে মেং ফখরুল ইসলাম দেলোয়ারের কাছে নিজের হতাশার কথা জানাতে ভোলেন নি।

কংগ্রেসওম্যান গ্রেস মেং-এর নির্বাচনী কার্যক্রমে সেচ্ছাসেবক হিসেবে সক্রিয়ভাবে সম্পৃক্ত ছিলেন ফখরুল ইসলাম দেলোয়ার। একজন কংগ্রেস সদস্য তার নিজ নির্বাচনী এলাকার জনসাধারণের সুবিধার দিকটা মাথায় রেখে আইনপ্রণয়নকারী হিসেবে ভূমিকা পালন করেন। একথা বিবেচনায় রেখে মূলধারার নেতাদের সাথে যোগাযোগ রক্ষার জন্য সকল কমিউনিটি নেতার প্রতি অনুরোধও করেন ফখরুল ইসলাম দেলোয়ার।

উল্লেখ্য, কমিউনিটিতে সেবামূলক কাজে এরই মধ্যে সুনাম অর্জনকারী জ্যামাইকা ফ্রেন্ডস সোসাইটি এবছর আন্তর্জাতিক মাতৃভাষা দিবস তথা মহান একুশে ফেব্রুয়ারি পালনে বিশেষ কর্মসূচি ঘোষণা করে সংবাদ সম্মেলনে ।

শেষ পর্বে নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি আবু তাহের ও সাধারণ সম্পাদক সালাহউদ্দীন আহমেদকে আনুষ্ঠানিক সম্বর্ধিত করা হয়।  

সংবাদ সম্মেলনে জ্যামাইকা ফ্রেন্ডস সোসাইটির উপদেষ্টামণ্ডলি হাজী শামছুল ইসলাম. ডাঃ মাসুদুল হাসান,ওসমান গনি ডাঃ ওয়াজেদ এ খান, সদনুর নূর, এইচ এম সালাহউদ্দীন আহমেদ, সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক  মনির হোসেন ও মেসবাহউজ্জামান, বর্তমান সভাপতি বেলাল চৌধুরী ও সাধারণ সম্পাদক সেবুল মিয়াসহ অন্যান্য নেতা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ