ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

জাতীয়

বাঘাইছড়িতে সন্ত্রাসীদের গুলিতে জেএসএস সমর্থক নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
বাঘাইছড়িতে সন্ত্রাসীদের গুলিতে জেএসএস সমর্থক নিহত

রাঙামাটি: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় সন্ত্রসীদের গুলিতে সুখেন চাকমা (২০) নামে এক যুবক নিহত হয়েছে। এসময় গুলিবিদ্ধ হয়েছেন সজীব চাকমা (২২) নামে আরেক যুবক।

নিহত এবং আহত যুবক পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) সন্তু গ্রুপের সক্রিয় সমর্থক বলে স্থানীয়রা জানান।

বুধবার (৩০ নভেম্বর) সকালে উপজেলার সাজেক ইউনিয়নের দুর্গম নিউলংকর দাড়ি পাড়ার মিড পয়েন্ট এলাকায় এ ঘটনা ঘটে।  

আহত সজীব চাকমাকে উদ্ধার করে স্থানীয়রা হাসপাতালে পাঠিয়েছেন।

রাঙামাটির সার্কেল (বাঘাইছড়ি ও সাজেক) এএসপি, সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুল আওয়াল বলেন, খবর পাওয়ার পরপরই এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে। মরদেহ উদ্ধার করতে পুলিশ পাঠানো হয়েছে। এলাকাটি খুবই দুর্গম। উপজেলা সদর থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে। তাই একটু সময় লাগবে।

থানা সূত্রে জানা গেছে, বুধবার সকালে একদল অস্ত্রধারী সন্ত্রাসী মোটরসাইকেলচালক সুখেন ও আরোহী সজীবকে লক্ষ্য করে গুলি চালালে ঘটনাস্থলেই সুখেন নিহত হন। এসময় গুলিবিদ্ধ হন সজীব।

এ ঘটনার জন্য পাহাড়ের আরেক আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টকে (ইউপিডিএফ)  দায়ী করেছেন পিসিজেএসএস সন্তু গ্রুপের বাঘাইছড়ি উপজেলার সাংগঠনিক সম্পাদক ত্রিদিপ চাকমা।  

তিনি বলেন, ইউপিডিএফ কমান্ডার আপন চাকমার নেতৃত্বে বিনা উসকানিতে আমাদের নিরীহ সমর্থকদের হত্যা করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

ইউপিডিএফ সাজেক অঞ্চলের সমন্বয়ক আর্জেন্ট চাকমা এ ঘটনার সঙ্গে তাদের দলের কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন। নিউলংকর এলাকায় ইউপিডিএফের কোনো কার্যক্রম নেই বলেও দাবি করেন তিনি। এটি পিসিজেএসএসের অভ্যন্তরীণ বিষয় বলে জানান সংগঠনটির এ নেতা।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa