ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে তিন ইটভাটায় অভিযান-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
মাদারীপুরে তিন ইটভাটায় অভিযান-জরিমানা

মাদারীপুর: মাদারীপুরে তিনটি ইটভাটায় অভিযান চালিয়ে ৯ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকেলে সদর উপজেলার মহিষেরচর এলাকায় এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান।

ভ্রাম্যমাণ আদালত ও পুলিশসূত্রে জানা গেছে, সম্প্রতি সদর উপজেলার মহিষেরচর এলাকায় একাধিক ভাটা ইট প্রস্তুত কাজ শুরু করে। ভাটাগুলোর বিরুদ্ধে ইট প্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন করে পরিচালনা করার অভিযোগ ওঠে। এমন অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার বিকেলে এফএস ব্রিকস টু, এমআরবি ব্রিকস, কে এম এইচ ব্রিকসে অভিযান চালান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান।  

এ সময় প্রত্যেক ভাটার মালিককে তিন লাখ টাকা করে ৯ লাখ টাকা আর্থিক জরিমানা আদায় করা হয়।  

অভিযানে পরিবেশ অধিদপ্তর, কাস্টমস ও ভ্যাট বিভাগের কর্মকর্তাসহ ফায়ার সার্ভিস, পুলিশ ও আনসার বিভাগের সদস্যরাও উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান জানান, তিনটি ইটভাটায় আমরা ৯ লাখ টাকা আর্থিক জরিমানা করেছি। এই ভাটাগুলো ইট প্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন করেছে। এ ছাড়াও ভাটা তিনটি জেলা প্রশাসনের লাইসেন্স ছাড়াই পরিচালনা করে আসছিল।  

পরিবেশের ভারসাম্য রক্ষায় জেলা প্রশাসনের নিয়মিত এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৮৪২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
আইএ/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।