ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

জাতীয়

ক্রয় আইন ও বিধিমালা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
ক্রয় আইন ও বিধিমালা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত 

খুলনা: সরকারি ক্রয় আইন ২০০৬ ও সরকারি ক্রয় বিধিমালা ২০০৮ বিষয়ের ওপরে সপ্তাহব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত হয়েছে।

বুধবার (২৯ নভেম্বর) বিকেলে খুলনা মহানগরীর গল্লামারির মৎস্য বীজ উৎপাদন খামারের সম্মেলন কক্ষে প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ করেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. শহিদুল ইসলাম ও অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক/উন্নয়ন) মো. আব্দুর রশিদ।


 
জনপ্রশাসন মন্ত্রণালয়ের আওতাধীন ও খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় কর্তৃক বাস্তবায়নাধীন খুলনা শহরে অ্যাডমিনিস্ট্রেটিভ কনভেনশন সেন্টার নির্মাণ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী এ এস এম তারিকুল হাসান খানের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা শহরের অ্যাডমিনিস্ট্রেটিভ কনভেনশন সেন্টার নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক ও কোর্স সমন্বয়ক আবু সায়েদ মো. মনজুর আলম।

খুলনা শহরের অ্যাডমিনিস্ট্রেটিভ কনভেনশন সেন্টার নির্মাণ প্রকল্প বিভাগীয় কমিশনারের কার্যালয় এ কর্মশালার আয়োজন করে।
 
কর্মশালায় খুলনা শহরের অ্যাডমিনিস্ট্রেটিভ কনভেনশন সেন্টার নির্মাণ প্রকল্পের আওতায় ৯ম গ্রেড বা তদুর্ধ্ব কর্মকর্তাদের সমন্বয়ে ২৭ জন প্রশিক্ষণার্থী অংশ নেন।

এর আগে ২৩ নভেম্বর (বুধবার) প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন খুলনা বিভাগীয় কমিশনার মো. জিল্লুর রহমান চৌধুরী।

সপ্তাহব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় পাবলিক প্রকিউরমেন্ট আইন, ২০০৬ এবং পাবলিক প্রকিউরমেন্ট বিধিমালা ২০০৮ এর বিষয়ে হাতে কলমে প্রশিক্ষণ দেওয়া হয়। সরকারি তহবিলের অর্থ দ্বারা কোনো পণ্য, কার্য বা সেবা ক্রয়ের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চত করা এবং উক্তরূপ ক্রয়কার্যে অংশগ্রহণে ইচ্ছুক সব ব্যক্তির প্রতি সম-আচরণ ও অবাধ প্রতিযোগিতা নিশ্চিত করার জন্য অনুসরণীয় পদ্ধতি নির্ধারণসহ আনুষঙ্গিক বিষয়াদি সম্পর্কে বিধানকল্পে প্রণীত আইনগুলোর ধারণা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa