ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

জাতীয়

লাখাইয়ে ৬ হাজার কৃষককে সরকারি প্রণোদনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
লাখাইয়ে ৬ হাজার কৃষককে সরকারি প্রণোদনা

হবিগঞ্জ: হবিগঞ্জের লাখাইয়ে ৬ হাজার ২০০ জন কৃষককে সরকারি প্রণোদনা দেওয়া হয়েছে। উপকারভোগীরা প্রত্যেকে বিনামূল্যে ৫ কেজি উফসী ধানের বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার পেয়েছেন।


 
মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে উপজেলা পরিষদের হেলিপ্যাড মাঠে প্রধান অতিথি হিসেবে এই প্রণোদনা বিতরণ করেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির।
 
উপকারভোগী কৃষকরা লাখাই উপজেলার মোড়াকরি, লাখাই, মুড়িয়াউক, বামৈ, করাব ও বুল্লা ইউনিয়নের বাসিন্দা। ৫ জন করে কৃষকের দল গঠন করে এই প্রণোদনা বিতরণ করা হয়।
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শরীফ উদ্দিনের সভাপতিত্বে প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মুশফিউল আলম আজাদ, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, লাখাই থানার পরিদর্শক (তদন্ত) চম্পক ধাম প্রমুখ।
 
উপজেলা কৃষি কর্মকর্তা শাকিল খন্দকার। এতে স্বাগত বক্তব্য দেন ও অনুষ্ঠান পরিচালনায় ছিলেন উপ সহকারী কৃষি কর্মকর্তা অমীত ভট্টাচার্য্য।
 
প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, বর্তমান সরকার দেশের কৃষকের কাছে সহজেই সার-বীজ পৌঁছে দিচ্ছে, বছরজুড়ে বিনামূল্যে প্রণোদনা দিচ্ছে। এজন্য হাওরে ফলন বেড়েছে। কিন্তু বিএনপির আমলে সেটি সম্ভব হয়নি। তাঁরা কৃষককে গুলি করে হত্যা করেছে। তাই কৃষিসহ সব ক্ষেত্রে অগ্রগতির ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই।
 
বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa