ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

জাতীয়

৪৮-এ এসএসসি পাস করলেন পৌর কাউন্সিলর 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
৪৮-এ এসএসসি পাস করলেন পৌর কাউন্সিলর  আব্দুস সামাদ

ঠাকুরগাঁও: শেখার কোনো বয়স নেই পড়ালেখার কোনো শেষ নেই। জীবনের শেষ সময়ে এসেও পড়ালেখার হাল ছাড়েননি কাউন্সিলর।

 ঠাকুরগাঁওয়ে ৪৮ বছর বয়সে এসএসসি পরীক্ষায় পাস করলেন আব্দুস সামাদ নামে এক পৌর কাউন্সিলর। তিনি জেলার পীরগঞ্জ পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করছেন৷ 

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে পরীক্ষার ফল হাতে পেয়েছেন তিনি। কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে পীরগঞ্জ কারিগরি উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ- ৪.৯৩ পেয়ে উত্তীর্ণ হয়েছেন।

পারিবারিক জীবনে তিনি দুই সন্তানের জনক। বড় ছেলে নাহিদ হোসেন ২০২০ সালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটে ইলেকট্রিক্যাল বিভাগে অধ্যায়ন করছেন। ছোট ছেলে সজীব আলী কোরআনের হাফেজ। হেফজ পড়া শেষ করে পীরগঞ্জ সিনিয়র ফাজিল মাদরাসায় ৬ষ্ঠ শ্রেণিতে পড়াশোনা করছেন।

 

আব্দুস সামাদের বড় ছেলে নাহিদ হোসেন বলেন, বাবার খুব ইচ্ছে ছিল তিনি পড়াশোনা করবেন৷ আজকে তিনি সফল হয়েছেন৷ আমরা সকলে অনেক খুশি। বাবা অনেক সময় হতাশায় ভুগেছেন। আমরা বলেছি কারো কথায় মন খারাপ না করতে। আজকে তিনি ভালো ফলাফল করে পাস করেছেন। আমরা খুশি।  

এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার ফলাফল পেয়ে পৌর কাউন্সিলর আব্দুস সামাদ বলেন, পারিবারিক সমস্যার কারণে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করা হয়নি৷ একসময়ে মনে হলো আর পড়াশোনা করা সম্ভব হবে না। পরে জনপ্রতিনিধি নির্বাচিত হওয়ায় খারাপ লাগতে শুরু করে। সমাজের বিভিন্ন শ্রেণীপেশার মানুষের সঙ্গে মেলামেশা করতে হয়৷ সেজন্য এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করা৷ আজকে বেশ ভালো লাগছে ফলাফল দেখে৷ 

আত্মবিশ্বাসী হলে বয়স কখনো বাঁধা না জানিয়ে তিনি বলেন, বয়স হলে আমরা সবাই ভেঙে পড়ি৷ আমাদের মনোবল কমে যায়। আমিও নানান ভাবে হতাশায় ভুগেছি৷ তবে সব বাধা উপেক্ষা করে সফল হয়েছি। আজকে অনেক আনন্দ লাগছে।  

বাংলাদেশ সময়: ০১৫৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa