ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২১ আগস্টের মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার সময় বাড়ানোর আবেদন

মবিনুল ইসলাম, আদালত প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০

ঢাকা : আবারও ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় অধিকতর তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার মেয়াদ আবারও ৪ মাস বাড়ানোর আবেদন করা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির বিশেষ পুলিশ সুপার আব্দুল কাহার আকন্দ এ আবেদন করেন।



বৃহস্পতিবার মামলার বিশেষ সরকারি কৌশুলি সৈয়দ রেজাউর রহমান তদন্ত কর্মকর্তার সময় বাড়ানোর আবেদন আদালতে দাখিল করেন। মামলাটি আগামি ৩ অক্টোবর শুনানি হওয়ার কথা রয়েছে।
 
মামলার সময় বাড়ানোর আবেদনের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন মামলার বিশেষ সরকারি কৌশুলি সৈয়দ রেজাউর রহমানের সহকারী আইনজীবী আকরাম উদ্দিন শ্যামল।

এ নিয়ে ৪ বার অধিকতর তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার মেয়াদ বাড়ানোর আবেদন করা হলো।
 
২০০৮ সালের ২৯ অক্টোবর মুফতি হান্নানসহ ২২ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। মামলার স্যা গ্রহন চলতে থাকার এক পর্যায়ে ৬১ জন সাী নেয়ার পর রাস্ট্রপ হতে মামলাটি পুনরায় তদন্ত চেয়ে আদালতে আবেদন করা হয়। গত বছরের ৩ আগস্ট আদালত তা মঞ্জুর করেন।

প্রসঙ্গত ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শেখ হাসিনার জনসভায় সন্ত্রাসীরা ভয়াবহ গ্রেনেড হামলা চালায়। হামলায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ও প্রেসিডেন্ট জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৩ জন নির্মমভাবে নিহত হন। শেখ হাসিনা অল্পের জন্য প্রাণে বেঁচে যান। আহত হন শতাধিত নেতাকর্মী। ঘটনায় হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক ২টি মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময় : ১৯০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।