ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জীবিত ফিরলেন অপহৃত ব্যবসায়ী, নারীসহ গ্রেফতার ৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
জীবিত ফিরলেন অপহৃত ব্যবসায়ী,  নারীসহ গ্রেফতার ৬ সিসিটিভিতে ধারণকৃত অপহরণের চিত্র

সাভার (ঢাকা):  সাভারের আশুলিয়ায় মেহেদী হাসান (৩৫) নামে ফার্নিচার ব্যবসায়ীকে তুলে নিয়ে যাওয়ার পাঁচদিনের মাথায় জীবিত উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনার সঙ্গে জড়িত থাকায় ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (২৭ নভেম্বর) দুপুরে গ্রেফতার আসামিদের ১০ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠিয়েছে পুলিশ।

এর আগে, গত ২২ নভেম্বর রাত ৮ টার দিকে আশুলিয়ার উত্তর গাজিরচটের বগাবাড়া এলাকার নাম্বার ওয়ান স্মার্ট ফার্নিচারের দোকান থেকে তাকে সাদা মাইক্রোবাসে করে তুলে নিয়ে যায় অপহরণকারীরা।

অপহরণের শিকার মেহেদী হাসান মানিকগঞ্জ জেলার ঘিওর থানার পশ্চিম কলিয়া গ্রামের পান্নু মিয়ার ছেলে। তিনি দীর্ঘদিন ধরে আশুলিয়ার শিমুলতলা এলাকায় ভাড়া থেকে ফার্নিচারের ব্যবসা করে আসছিলেন।

গ্রেফতাররা হলেন- যশোর জেলার মনিরামপুর থানার কেরতপুর গ্রামের মৃত আব্দুল সাত্তার গাজীর ছেলে কেরামুন হোসেন সম্রাট (৩৪), টাঙ্গাইল জেলার মির্জাপুর থানার ধাউরা নয়াপাড়ার মৃত হাজী খবীর উদ্দীনের ছেলে আ. আউয়াল (৫০), একই থানার আন্দুরার মৃত আ. রশিদের ছেলে মো. বাবুল মিয়া( ৫০),  পেকুরা গ্রামের নজমত আলীর ছেলে মো. রফিকুল ইসলাম(৫১) ও তার স্ত্রী খাদিজা (৩৮) ও একই জেলার বাসাইল থানার দাপনাজোর গ্রামের আব্দুস সামাদের ছেলে মো. রাসেল মিয়া (৩৮)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মেহেদী হাসান আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের উত্তর গাজীরচট এলাকার মনির মণ্ডলের বাড়ির নিচতলা ভাড়া নিয়ে ফার্নিচারের দোকান করেন। প্রতিদিনের মতো গত ২২ নভেম্বর সন্ধ্যা ৭টার দিকে তার ব্যবসা প্রতিষ্ঠানে বসেন। পরে রাত ৮টার দিকে গ্রেফতাররা একটি সাদা রংয়ের মাইক্রোবাস নিয়ে ফার্নিচারের শো-রুমের সামনে দাঁড়ান। পরে তারা শো-রুমের ভেতরে প্রবেশ করে মেহেদীকে জোর করে তুলে নিয়ে যায়। এরপর তাকে খোঁজাখুঁজি করা হলে পর দিন ফোন করে মেহেদী জানায় তাকে অজ্ঞাতনামা কয়েকজন আটকে রেখেছে।

এ ব্যাপারে থানায় অভিযোগ দিলে শনিবার (২৬ নভেম্বর) টাঙ্গাইল থেকে তাকে উদ্ধার ও আসামিদের গ্রেফতার করে আশুলিয়া থানা পুলিশ।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আল-মামুন কবির বলেন, অভিযোগের ভিত্তিতে অপহৃতকে উদ্ধার করে ছয়জনকে গ্রেফতার করা হয়। রোববার (২৭ নভেম্বর) তাদের আদালতে পাঠানো হয়েছে। আসামিদের ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়:  ১৬৫৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
এসএফ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।