ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

জাতীয়

সালথায় ১৯ মামলার আসামি ইয়াবাসহ গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
সালথায় ১৯ মামলার আসামি ইয়াবাসহ গ্রেফতার

ফরিদপুর: ফরিদপুরের সালথা উপজেলার গরু চোর মাসুদ খানকে (৩৮) ইয়াবা ট্যাবল্যাটসহ গ্রেফতার করেছে পুলিশ। মাসুদের বিরুদ্ধে বিভিন্ন থানায় নানা অপরাধের ১৯টি মামলা রয়েছে।

রোববার (২৭ নভেম্বর) দুপুর ১টার দিকে সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদিক বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসি জানান, শনিবার (২৬ নভেম্বর) ভোরে উপজেলার ভাওয়াল ইউনিয়নের বড় কামদিয়া গ্রামের নিজ বাড়ি সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। একই দিন দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।  

গ্রেফতার মাসুদ কামদিয়া গ্রামের মৃত সাদেক খানের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, মাসুদ এক সময় নছিমন চালাতো। এখন তিনি এলাকায় গরু চোরের সম্রাট হিসেবে পরিচিত। তিনি দেশের বিভিন্ন স্থান থেকে ট্রাক ভরে চোরাই গরু এনে সালথাসহ আশপাঁশের উপজেলায় সরবারহ করেন। এ ছাড়া চুরি, ছিনতাই, ডাকাতি ও মাদক ব্যবসাসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত ছিলো মাসুদ।  

জানা যায়, মাসুদ বিপুল পরিমাণ অর্থের মালিক ছিলেন। তার বেশ কয়েকটি বড় ট্রাক রয়েছে। ওই ট্রাকগুলোতে করে মূলত চোরাই গরু আনা-নেওয়া করতো। তবে কয়েক মাস আগে ট্রাকগুলো জব্দ করে থানায় নিয়ে যায় পুলিশ। সর্বশেষ গত ১৩ অক্টোবর কুষ্টিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে আটক হন। সেই মামলায় মাসখানেক কারাভোগ শেষে জামিনে বের হয়।

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদিক বলেন, মাসুদের বিরুদ্ধে একটি ডাকাতি প্রস্তুতি মামলার ওয়ারেন্ট ছিল। শনিবার ভোরে ওই মামলায় তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছে ৩২ পিচ ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। মাসুদ চুরি, ডাকাতি বিভিন্ন অপরাধের মোট ১৯ মামলার আসামি। নতুন করে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আরো একটি মামলা রুজু করে তাকে বিজ্ঞ আদালতে মাধ্যমে কারাগারে পাঠানো হয় বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa