ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

জাতীয়

খেলনা ভেবে কুড়িয়ে আনা ‘বিস্ফোরকে’ কামড়, শিশুর মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
খেলনা ভেবে কুড়িয়ে আনা ‘বিস্ফোরকে’ কামড়, শিশুর মৃত্যু ছেলের এমন মৃত্যুতে ময়না মিয়ার বাড়িতে আহাজারি

সিলেট: সিলেটের গোয়াইনঘাটের জাফলংয়ে কুড়িয়ে আনা বিস্ফোরকে বিস্ফোরিত হয়ে জুয়েল মিয়া নামে ১০ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে।  

শনিবার (২৬ নভেম্বর) রাত পৌনে ৮টার দিকে উপজেলার মোহম্মদপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত জুয়েল মিয়া ওই গ্রামের ময়না মিয়ার ছেলে।

স্থানীয়সূত্র ও পুলিশ জানায়, ভারত থেকে আমদানিকৃত এলসি পাথর ভাঙার কাজ করতে গিয়ে খেলনা সদৃশ্য বিস্ফোরকটি কুড়িয়ে পেয়েছিলেন শিশুটির মা জ্যোৎসা বেগম। ছেলে খেলবে, ভেবে সেটি বাড়িতে নিয়ে আসেন। সেই বস্তুটিতে মোবাইল ফোনের ব্যাটারি যুক্ত ছিল। জুয়েল মিয়া সেটিতে কামড় দিতেই বিস্ফোরিত হয়ে শিশুটির মৃত্যু হয়। বিস্ফোরণে তার মুখমন্ডল পুড়ে গিয়ে থেঁতলে যায়।    

 সিলেটের গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।  

পাথর শ্রমিকদের বরাত দিয়ে তিনি বলেন, ভারত থেকে প্রায়ই এলসি পাথরের সঙ্গে এ ধরনের বিস্ফোরক আসে। যেটি বোল্ডার পাথর ভাঙার কাজে ব্যবহার হয়ে থাকে। তবে এসব বিস্ফোরক দেশের অভ্যন্তরে যাতে না আসে, সতর্কতা স্বরূপ কাস্টমসের সঙ্গে কথা বলবেন তিনি।

ওসি কে এম নজরুল ইসলাম বলেন, ময়নাতদন্তের জন্য শিশুটির মরদেহ উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইননানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 বাংলাদেশ সময়:১৩১৫ ঘণ্ট, নভেম্বর ২৭, ২০২২
এনইউ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa