ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবানে নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে ‌র‌্যালি-মোটর শোভাযাত্রা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
বান্দরবানে নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে ‌র‌্যালি-মোটর শোভাযাত্রা ছবি: বাংলানিউজ

বান্দরবান : ‘সবার মাঝে ঐক্য গড়ি, নারী ও শিশু নির্যাতন বন্ধ করি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালিত হয়েছে। এ উপলক্ষে বান্দরবানে বর্ণাঢ্য র‌্যালি ও মোটর শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৫ নভেম্বর) সকালে বান্দরবান জেলা প্রশাসকের প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। এ সময় তিনি বেলুন ও শান্তির প্রতীক কবুতর উড়িয়ে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এর উদ্বোধন করেন। বেসরকারি উন্নয়ন সংস্থা বিএনকেএসের সহযোগিতায় এ অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর।

পরে এক বর্ণাঢ্য র‌্যালি ও মোটর শোভাযাত্রা শুরু হয়ে সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এ সময় বিভিন্ন বয়সী নারীরা ব্যানার ও প্ল্যাকার্ড হাতে শোভাযাত্রায় অংশ নেন। তারা মোটর বাইক চালিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মো: নাজিম উদ্দিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুরাইয়া আক্তার সুইটি, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা আতিয়া চৌধুরী, নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস, বেসরকারি উন্নয়ন সংস্থা বিএনকেএসের নির্বাহী পরিচালক হ্লাসিংনু, কর্মসূচী পরিচালক পেশল চাকমা, প্রোগ্রাম ম্যানেজার ক্যবাথোয়াই, প্রকল্প পরিচালক উবানু মারমাসহ সরকারি বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তা, নারী নেত্রী এবং বিভিন্ন সংগঠনের কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।