ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রচার ছাড়াই ময়মনসিংহে শিল্প ও বাণিজ্য মেলা উদ্বোধন!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
প্রচার ছাড়াই ময়মনসিংহে শিল্প ও বাণিজ্য মেলা উদ্বোধন!

ময়মনসিংহ: জমকালো কোনো আয়োজন ছাড়াই ময়মনসিংহে শহরের কাচারীঘাট সংলগ্ন ব্রহ্মপুত্র নদের তীরে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন করেছে দি চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ড্রাস্ট্রি।  

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিকেল ৫টায় উদ্বোধন করা এ মেলা নিয়ে নিয়ে আগে থেকে খুব একটা প্রচারণা ছিল না।

তাই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে দর্শক খরা ছিল লক্ষ্যণীয়।    

যদিও মেলায় জমাজমাট বিকিকিনি নিয়ে আশাবাদী মেলার আয়োজক কর্তৃপক্ষ। শেষতক তাদের এই প্রত্যাশায় গুড়েবালি হবে কিনা, এ নিয়ে রয়েছে কানাগুষা।

জানা যায়, বিগত সময়ে প্রতি বছরই শিল্প ও বাণিজ্য মেলায় আয়োজন করে দি চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ড্রাস্ট্রি। কিন্তু গত কয়েক বছর করোনার কারণে এই মেলার আয়োজন বন্ধ থাকলেও এ বছর চলমান বৈশ্বিক মন্দার সময়েই শুরু হয়েছে মাসব্যাপী এই শিল্প ও বাণিজ্য মেলা।          

তবে মেলাকে জমিয়ে তুলতে যেমন প্রচার বা প্রচারণা প্রয়োজন তা না করে শুধুমাত্র দায়সারা মাইকিং করেই ক্ষান্ত আয়োজক কর্তৃপক্ষ। এতে ঐতিহ্যের এই মেলা হারাতে পারে জৌলুস। এমনটাই মনে করছেন অনেকেই।  

সেই সঙ্গে বরাবরে মত এবারও গুটি কয়েকটি পণ্য, খাবারের স্টল ও শিশুদের সাধারণ কয়েকটি রাইড ছাড়া মেলায় নতুন কোনো আইটেমের সন্নিবেশ ঘটাতেও ব্যর্থ হয়েছেন আয়োজকরা।

ফলে চলমান বৈশ্বিক মন্দার সময়ে মেলার নামে এই আয়োজন স্থানীয় অর্থনৈতিক সংকটকে আরও প্রকট করে তুলতে পারে বলেও অভিমত সচেতন নগরবাসীর।  

মেলা ঘুরে আসা জুলহাস আলম নামের বেসরকারি একটি প্রতিষ্ঠানের চাকরীজীবি জানান, স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্তা ব্যক্তিদের গাড়িবহর দেখে কৌতুহল নিয়ে মেলায় গিয়েছিলাম। দেখে এলাম মেলার খাবারের দোকানগুলোতে গলাকাটা দাম। আর স্টলগুলো স্থান পাওয়া পণ্যগুলো দেখতে আকর্ষনীয় না হলেও দাম আকাশ ছোঁয়া।  

তবে জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ এনামুল হক আশা প্রকাশ করেছেন এই মেলা অর্থনৈতিক উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে যাবে।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে দি চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শংকর সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ এনামুল হক।

এ সময় তিনি বলেন, ময়মনসিংহে বহুদিন কোনো বড় ধরনের প্রোগ্রাম বা মেলা হয়নি। করোনাকালীন সবকিছু বন্ধ ছিল। ময়মনসিংহের এই মেলা অর্থনৈতিক উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে যাবে। মেলায় কোনো রকম জুয়া বা অবৈধ কর্মকাণ্ড হবে না।

এতে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার (এসপি) মাছুম আহাম্মদ ভুঞা, মহানগর আওয়ামী লীগ সভাপতি এহতেশামুল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মেলার আয়োজক বিমল পাল ও সমন্বয়ক এস.জে আলম।  

এবারের মেলায় ১২২টি স্টল অংশ নিয়েছে বলে জানিয়েছেন দি চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শংকর সাহা।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।