ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

প্রেমের টানে তাইওয়ান কন্যা এখন নড়িয়ায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
প্রেমের টানে তাইওয়ান কন্যা এখন নড়িয়ায় নাড়িয়ার সন্তান রমজান ছৈয়ালের (৩৪) সঙ্গে কনে তাইওয়ান কন্যা নিনা (৩১)

শরীয়তপুর: প্রেমের টানে সুদূর তাইওয়ান থেকে শরীয়তপুরের নড়িয়া পাড়ি জমালেন লিইউ হুই (৩১) নামে এক তরুণী।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে নড়িয়া পৌরসভার ৮নং পশ্চিম লোনশিং গ্রামের মৃত জামাল উদ্দিন ছৈয়ালের ছেলে রমজান ছৈয়ালের (৩৪) সঙ্গে তার বিয়ে সম্পন্ন হয়।

 

এদিকে, কনে লিইউ হুইয়ের নাম পরিবর্তন করে নিনা ছৈয়াল রাখা হয়।

রমজান ছৈয়ালের পারিবারিকসূত্রে জানা যায়, চার বছর আগে ২০১৮ সালে একই কোম্পানিতে চাকরিসূত্রে পরিচয় হয় রমজান ও লিইউ হুইয়ের। পরে ইনস্টাগ্রামে যোগাযোগ হলে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সেখানে দুই বছর চাকরির পর লিইউ চলে যান দুবাই। পরবর্তীতে তার কারণে রমজানও দুবাই পাড়ি জমান।  

পরে দুজনে ঘর বাধার সিদ্ধান্ত নেন। এরই জেরে লিইউ ওরফে নিনা তার মা-বাবা ও ভাইকে নিয়ে তাইওয়ান থেকে গত ২১ নভেম্বর বাংলাদেশে আসেন। ওইদিনই ঢাকার আদালতে আইনজীবীর মাধ্যমে বৌদ্ধ ধর্ম পরিবর্তন করে মুসলিম ধর্ম গ্রহণ করেন তাইওয়ান কন্যা। পরের দিন (২২ নভেম্বর) তারা নাড়িয়াস্থ রমজানের বাড়িতে আসেন এবং সেখানেই তাদের মুসলিম রীতিতে বিয়ে হয়।

এ ব্যাপারে বর রমজান ছৈয়াল বলেন, প্রেম-ভালোবাসা দেশ-বিদেশ মানে না। আল্লাহ আমাদের আশা পূরণ করেছেন। সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।  

নববধূ নিনা ছৈয়াল বলেন, আমি বাংলাদেশকে ভালোবাসি। রমজানকেও ভালোবাসি। তার সঙ্গে বিয়ে হওয়ায় আমি আনন্দিত।

এ ব্যাপারে নড়িয়া পৌরসভার সাবেক মেয়র শহীদুল ইসলাম বাবু বলেন, ওই দম্পতির সঙ্গে আমি কথা বলেছি। আমাদের আতিথেয়তায় তারা মুগ্ধ। এই দম্পতি যেন সুখী হয় সেই দোয়া করি।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
আরএ/এনএস/ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa