ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

নীলফামারীতে ৩ দিনের জেলা ইজতেমা শুরু, একজনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
নীলফামারীতে ৩ দিনের জেলা ইজতেমা শুরু, একজনের মৃত্যু

নীলফামারী: নীলফামারীতে শুরু হয়েছে তিন দিনব্যপী জেলা ইজতেমা। সেখানে জসো উদ্দিন (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

বুধবার (২৩ নভেম্বর) মধ্যরাতে তার মৃত্যু হয়। তিনি ডোমার উপজেলার গোমনাতি ইউনিয়নের চেয়ারম্যানপাড়া এলাকার কাচুয়া মামুদের ছেলে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

জেলা তাবলীগ জামাতের আমীর ও নীলফামারী সরকারি কলেজের অধ্যক্ষ দিদারুল ইসলাম জানান, ইজতেমার ময়দানে বুধবার রাতে ঘুমানো অবস্থায় তার মৃত্যু হয়। বৃহস্পতিবার ফজরের নামাজের পর ইজতেমা প্রাঙ্গণে জানাযা শেষে তার লাশ বাড়িতে পাঠানো হয়।

গোমনাতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আহমেদ ফয়সাল শুভ জানান, বৃহস্পতিবার দুপুরে নিহত জসো মামুদকে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এদিকে বৃহস্পতিবার ফজরের নামাজের পর বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে তিন দিনের জেলা ইজতেমা। এতে বয়ান পেশ করেন বাংলাদেশ তাবলীগ জামাতের সুরা সদস্য মাওলানা মো. মোশাররফ হোসেন।

অধ্যক্ষ দিদারুল ইসলাম জানান, আগামী শনিবার দুপুরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমা শেষ হবে। তিন দিনে মাওলানা মোশাররফ হোসেন ছাড়াও কওমী মাদরাসা বোর্ডের চেয়ারম্যান মাওলানা জিয়ামিন কাশেমী সেখানে বয়ান করবেন।

প্রসঙ্গত, নীলফামারীতে ২০০৩ সাল থেকে ইজতেমা হয়ে আসছে। আগে জেলা শহরের বড়মাঠে ইজতেমা অনুষ্ঠিত হলেও ২০১৮ সাল থেকে সেটি সদরের টেক্সটাইল মাঠে হয়ে আসছে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa