ঢাকা, রবিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

জাতীয়

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগে চাকরি প্রত্যাশীদের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগে চাকরি প্রত্যাশীদের মানববন্ধন

শরীয়তপুর: প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক-২০২০ নিয়োগে শূন্য পদের বিপরীতে সর্বোচ্চ সংখ্যক পদসংখ্যা বৃদ্ধি করে নিয়োগের দাবিতে শরীয়তপুরে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন চাকরি প্রত্যাশীরা।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত জেলা প্রাথমিক শিক্ষা অফিসের সামনে এ কর্মসূচী পালিত হয়।

মানববন্ধন শেষে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এরশাদ উদ্দিন আহমেদ ও অতিরিক্ত জেলা প্রশাসক কাজী শফিকুল হাসানের মাধ্যমে জেলা প্রশাসকের বরাবর দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করেন তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, চাকরি প্রত্যাশী আমির হোসেন, পার্থ, নিয়াজ মাহমুদ, ছানিয়া আক্তার, শরীফ, মাকসুদা আক্তার, এশিয়া আক্তার, আহসানুল্লাহ, হদয় ভুঁইয়া, শাহাদাত হোসেন, মো. হাবিবুর, মো. নাহিদ প্রমুখ।

সেখানে বক্তারা বলেন, মন্ত্রণালয়ের সাবেক সচিব বলেছিলেন যে, শূন্য পদের বিপরীতে ৫৮ হাজার জনকে কোটায় নিয়োগ দেওয়া হবে। কিন্তু বর্তমান সচিব বলছেন, ৫৮ হাজার নয়, ৩২ হাজার ৬৫৭ কোটায় নিয়োগ পাবেন। এতে করে অনেক চাকরি প্রত্যাশীদের হতাশ হতে হবে।

তারা আরও বলেন, করোনা মহামারির কারণে আমাদের চাকরির বয়সসীমা শেষ। তাই শূন্য পদের বিপরীতে ১ লাখ ৫১ হাজার চাকরি প্রত্যাশীর মধ্যে থেকে আগের সিদ্ধান্ত অনুযায়ী ৫৮ হাজার কোটায় নিয়োগ চাই। আমাদের দাবি না মানলে এ আন্দোলন অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।