ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

জাতীয়

মোংলা বন্দরে জাহাজ থেকে চুরি হওয়া মাল উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
মোংলা বন্দরে জাহাজ থেকে চুরি হওয়া মাল উদ্ধার

বাগেরহাট: বাগেরহাটের মোংলা বন্দরে অবস্থানরত লাইবেরিয়ার পতাকাবাহী বাণিজ্যিক জাহাজ ‘এমভি এস এলিনিয়া’ নামে একটি বাণিজ্যিক জাহাজ থেকে চুরি হওয়া মালামাল উদ্ধার করেছে কোস্টগার্ড।  

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) ভোরে মোংলা উপজেলার পশুর নদীর কানাইনগর এলাকায় অভিযান চালিয়ে একটি ৪ সিলিন্ডার ও একটি ২ সিলিন্ডার বিশিষ্ট বোট উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত বোটগুলোতে তল্লাশি করে বিপুল পরিমাণ পেইন্ট, জাহাজে ব্যবহৃত বিভিন্ন মেশিনারিজসহ চোরাইকৃত সব মালামাল উদ্ধার করা হয়।  

এছাড়া দুষ্কৃতিকারীদের ব্যবহৃত রামদা, চাপাতিসহ বিভিন্ন ধরনের ধারালো দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। অন্ধকারে নৌকা থেকে পানিতে লাফ দিয়ে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।  

উদ্ধারকৃত মালামাল বাণিজ্যিক জাহাজে ফেরত দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। চোরদের শনাক্ত ও আটক করতে কোস্ট গার্ডের অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন কোস্টগার্ড পশ্চিম জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি।

তিনি বলেন, মঙ্গলবার (২২ নভেম্বর) রোতে লাইবেরিয়ারপতাকাবাহী বাণিজ্যিক জাহাজ ‘এমভি এস এলিনিয়া’  কাতারের রুয়াইস বন্দর থেকে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনের ৩১ হাজার ৮৬৮ মেট্রিক টন ইউরিয়া সার নিয়ে মোংলা বন্দরের বহিঃনোঙ্গর এলাকায় আগমন করে। পরে কিছু চোর জাহাজে উঠে বোসন লকার রুম ভেঙে পেইন্টসহ বিভিন্ন মালামাল চুরি করে।  

জাহাজ কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে এসব মালামাল উদ্ধার করা হয়। আইনিপ্রক্রিয়া শেষে উদ্ধারকৃত মালামাল বাণিজ্যিক জাহাজে হস্তান্তর করা হবে। এছাড়া এ চুরির সঙ্গে জড়িতদের শনাক্ত ও আটক করতে কোস্টগার্ডের অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।