ঢাকা, শনিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৯, ২৬ নভেম্বর ২০২২, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

লক্ষ্মীপুরে বোম মিজান হত্যা মামলার সব আসামি খালাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
লক্ষ্মীপুরে বোম মিজান হত্যা মামলার সব আসামি খালাস

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের এক সময়ের আলোচিত সন্ত্রাসী ও ডাকাত বাহিনীর প্রধান মো. মিজান (৩৫) ওরফে বোম মিজান হত্যা মামলায় অভিযুক্ত সাতজনকে খালাস দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুর পৌনে ১টার দিকে জেলা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

জেলা জজ আদালতের পাবলিক পসিকিউটর (পিপি) জসিম উদ্দিন রায় এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, হত্যার অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত অভিযুক্তদের খালাস দিয়েছেন।

বোম মিজান জেলার সদর উপজেলার মান্দারী ইউনিয়নের মোহাম্মদনগর গ্রামের মনু বেপারী বাড়ির মৃত আব্দুল হামিদ মুন্সীর ছেলে। এ হত্যা মামলার বাদী ছিলেন মিজানের স্ত্রী শিউলি আক্তার (৩৬)।

খালাসপ্রাপ্তরা হলেন- মো. মনির হোসেন (৩৪), জামাল (৩৯), মো. ইসমাইল (৩২), আবু ছিদ্দিক মিয়া (২৪), ফয়সাল (২৭), মোরশেদ আলম (২৭), বেলাল হোসেন (৩৭)। এরা সবাই সদর উপজেলার মান্দারী ইউনিয়নের সমাসপুর, উত্তর দুর্গাপুর ও মোহাম্মদনগর গ্রামের বাসিন্দা।

রায়ের সময় আদালতে দুই আসামি উপস্থিত ছিলেন। আর বাকিরা ঘটনার পর থেকে পলাতক রয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১৩ অক্টোবর রাতে অভিযুক্ত আসামিরা বোম মিজানকে তার ঘর থেকে কথা বলার জন্য ডেকে নিয়ে যান। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। এ ঘটনার তিনদিন পর ১৬ অক্টোবর সকালে মোহাম্মদনগর গ্রামের একটি পুকুরের আড়ার নীচ থেকে তার গলিত মৃতদেহ ভেসে ওঠে। খবর পেয়ে পুলিশ মৃতদেহটি উদ্ধার করে মর্গে পাঠায়।

এরপর ১৯ অক্টোবর মিজানের স্ত্রী শিউলি আক্তার বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেন। এতে মো. মনির হোসেনকে প্রধান আসামি করে আরও সাত জনের নামে এবং অজ্ঞাত আরও ৭-৮ জনকে অভিযুক্ত করা হয়।

চন্দ্রগঞ্জ থানা পুলিশ মামলাটি তদন্ত করে আদালতে প্রতিবেদন দিলে বাদী তাতে নারাজি দেন। পরে মামলাটির তদন্তের দায়িত্ব দেওয়া হয় সিআইডিকে। সে সময়ের লক্ষ্মীপুর জেলা সিআইডি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. শাহজাহান মামলাটি তদন্ত করে ২০১৮ সালের ২৯ এপ্রিল চূড়ান্ত প্রতিবেদন জমা দেন।

পরে আদালত দীর্ঘ শুনানি শেষে ৮ বছর পর এ মামলার রায় দিয়েছেন। রায়ে সব আসামি খালাস দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa