ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

যশোর যেন উৎসবের শহর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
যশোর যেন উৎসবের শহর নেতাকর্মীদের পদচারণায় মুখর যশোর

যশোর: প্রায় পাঁচ বছর পর যশোরে এসেছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যশোর স্টেডিয়ামে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেওয়ার কথা রয়েছে তার।

প্রধানমন্ত্রীর আগমন ঘিরে উৎসবের শহরে পরিণত হয়েছে যশোর।  

সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলিকপ্টারে যশোর মতিউর রহমান বিমানঘাঁটিতে এসে পৌঁছান। দুপুরে যশোর শামস্–উল হুদা স্টেডিয়ামের জনসভায় অংশ নেবেন তিনি।

দুপুর ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সভামঞ্চের সামনে জায়গা পেতে সকাল ৯টা থেকেই যশোর জেলার আট উপজেলাসহ আশপাশের জেলার বিভিন্ন উপজেলা থেকে নেতাকর্মীরা আসতে থাকেন। অনেকে ব্যাগে করে দুপুরের খাবারও নিয়ে আসেন।

নানা রঙের পোশাকে নেতাকর্মীরা যশোরের বিভিন্ন উপজেলা ছাড়াও আশেপাশের বিভিন্ন জেলা থেকে সমাবেশস্থল যশোর স্টেডিয়ামে আসেন। স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামী লীগের অনুসারীদের ছবি সংবলিত টি-শার্ট পরে  নেতাকর্মীদের খণ্ড খণ্ড মিছিল জনসভায় জড়ো হয়েছে। তাদের অনেকের হাতে শেখ হাসিনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রহমানের প্ল্যাকার্ড রয়েছে।

আগত নেতাকর্মীরা বলছেন, বহুদিন পর প্রধানমন্ত্রী যশোরে এসেছেন। তাকে দেখতে এসেছেন তারা। নিজ কানে প্রিয় নেত্রীর বক্তব্য শুনবেন। তাদের বিশ্বাস, শেখ হাসিনা ক্ষমতায় থাকলেই দেশে উন্নয়ন হয়। বিশেষ করে সাধারণ মানুষের অনেক উপকার হয়। তার বিকল্প নেই। তারা আগামীতেও তাকেই চান।

ঝিনাইদহ থেকে আসা ষাটোর্ধ্ব আরমান গাজী বলেন, দেখা যাক তিনি বৃহত্তর যশোরবাসীকে কী উপহার দেন। যদিও এই অঞ্চলের মানুষের জন্য তিনি এরইমধ্যে অনেক কিছু করেছেন। আমার ধারণা, এই অঞ্চলের মানুষের জন্য তিনি আরও ভালো কিছু করার ঘোষণা দেবেন।

যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম বলেন, পাঁচ বছর পর জননেত্রী শেখ হাসিনা যশোরে জনসভায় ভাষণ দিতে আসছেন। এই জনসভা সফল করতে আমরা ব্যাপক প্রস্তুতি নিয়েছি। সভাস্থলে প্রবেশের জন্যে আট থেকে ১০টি প্রবেশদ্বার খোলা হয়েছে। নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করেছে আইনশৃঙ্খলা বাহিনী। সভায় আগতদের জন্যে পর্যাপ্ত শুকনো খাবার ও পানির ব্যবস্থা রয়েছে।

প্রধানমন্ত্রীর আগমন ঘিরে আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজের পাশাপাশি সাধারণ মানুষের মধ্যেও নতুন আশার সঞ্চার হয়েছে। যশোরের উন্নয়নে একগুচ্ছ দাবি রয়েছে বাসিন্দাদের।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, তারিখ: নভেম্বর ২৪, ২০২২

ইউজি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।