ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইবির ভর্তি: দ্বিতীয় মেরিটের ভর্তি শেষে ১৩২৬ আসন খালি

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
ইবির ভর্তি: দ্বিতীয় মেরিটের ভর্তি শেষে ১৩২৬ আসন খালি

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণিতে তিন ইউনিটে দ্বিতীয় মেধাতালিকার ভর্তি সম্পন্ন হয়েছে। গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ আবেদনকারীদের প্রথম ও দ্বিতীয় মেধাতালিকা থেকে ১ হাজার ৯৯০টি আসনের মধ্যে মোট ৬৬৪ জন শিক্ষার্থীর ভর্তির কার্যক্রম শেষ হলো।

 

প্রথম ও দ্বিতীয় মেধাতালিকা থেকে ভর্তি শেষে আসন খালি রয়েছে ১ হাজার ৩২৬টি। আসন খালি থাকা সাপেক্ষে শিগগিরই তৃতীয় মেধাতালিকা প্রকাশের বিজ্ঞপ্তি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

বুধবার (২৩ নভেম্বর) আইসিটি সেল সূত্রে এ তথ্য জানা গেছে।  

সূত্র জানায়, ‘এ’ ইউনিটে (বিজ্ঞান) ৯৪৯ আসনের বিপরীতে ২৬৬ জন, ‘বি’ ইউনিটে (মানবিক) ৬০৮ আসনের বিপরীতে ২১৩ জন, ‘সি’ ইউনিট (বাণিজ্য) থেকে ৪৩৩ আসনের বিপরীতে ১৮৫ জন ভর্তি হয়েছেন। এই তিন ইউনিটে মোট আবেদন জমা পড়েছিল ৪২ হাজার ৯৬৫টি।

আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. আহসান উল আম্বিয়া বলেন, ভর্তির সঠিক সংখ্যার হিসাব রাখা একটু জটিল হয়ে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত যারা ভর্তি হয়েছেন তারা অনেকেই আবার অন্য বিশ্ববিদ্যালয়েও মাইগ্রেশনের মাধ্যমে চলে যেতে পারে। আবার অন্য বিশ্ববিদ্যালয় থেকেও মাইগ্রেশনের মাধ্যমে আমাদের বিশ্ববিদ্যালয়ে চলে আসতে পারে। তাই বর্তমান ভর্তির সংখ্যাটাই যে ঠিক থাকবে তা এখনি বলা যাচ্ছে না।

উল্লেখ্য, গত শুক্রবার (১৮ নভেম্বর) থেকে দ্বিতীয় মেধাতালিকা থেকে ভর্তি শুরু হয়। যা চলে সোমবার (২১ নভেম্বর) পর্যন্ত। মঙ্গলবার (২২ নভেম্বর) পর্যন্ত ভর্তিচ্ছুরা প্রয়োজনীয় কাগজপত্র জমা দেন।  

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad