ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২৩০ কর্মকর্তা-কর্মচারীকে শোকজ, আন্দোলনের হুমকি

আবুল হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১০

গাজীপুর: জাতীয় বিশ্ববিদ্যালয়ের জোট সরকারের সময় নিয়োগ পাওয়া ২৩০ জন কর্মকর্তা-কর্মচারীকে রোববার থেকে শো’কজ নোটিশ দেওয়া শুরু করেছে কর্তৃপক্ষ।

অবৈধভাবে নিয়োগের অভিযোগে গঠিত তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের ১১৮তম সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী এ নোটিশ দেওয়া হচ্ছে বলে জানা গেছে।



বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ফিরোজ আহম্মদ আক্তারের ২৩ সেপ্টেম্বর তারিখে স্বারিত ওই শো’কজ নোটিশ রোববার প্রায় ২০০ কর্মকর্তা ও কর্মচারীকে পৌঁছে দেওয়া হয়েছে। নোটিশ প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে রেজিস্ট্রাারের নিকট জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে শো’কজ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার ও চাকরি রা কমিটির আহ্বায়ক নুরুল আমিন জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের ১১২তম সিন্ডিকেট সভায় গৃহীত বিতর্কিত তদন্ত কমিটির উপস্থাপিত রিপোর্টের সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২৩০ জন কর্মকর্তা ও কর্মচারীকে দেওয়া “শোকজ’ এ আনিত অভিযোগের কোনো মিল নেই। তদন্ত কমিটি পপাতমূলকভাবে একতরফা ও একপেশে তদন্ত রির্পোট দাখিল করেন। নোটিশে মনগড়া ও ভুয়া অভিযোগ আনা হয়েছে।

তিনি আরও বলেন, সবাই শো’কজ হাতে পাওয়ার পর শান্তিপূর্ণভাবে আন্দোলনের কর্মসূচী দেওয়া হবে এবং আইনের আশ্রয় নেওয়া হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তা ওই নোটিশ প্রদানের স্বত্যতার কথা স্বীকার করেছেন।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ