ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রশাসনে নিয়োগ দুর্নীতির অভিযোগ তদন্তের পরামর্শ স্পিকারের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১০
প্রশাসনে নিয়োগ দুর্নীতির অভিযোগ তদন্তের পরামর্শ স্পিকারের

ঢাকা: প্রশাসনের বিভিন্ন স্তরে নিয়োগ ও দুর্নীতির তদন্তে সরকারের উচ্চ পর্যায়ের টিম গঠনের পরামর্শ দিয়েছেন জাতীয় সংসদের স্পিকার অ্যাডভোকেট আব্দুল হামিদ। বিষয়গুলো খতিয়ে দেখে সরকারের কার্যকর পদক্ষেপ গ্রহণ করা উচিত বলেও মত দেন তিনি।



রোববার সংসদ অধিবেশনের শেষ সময়ে সরকার দলীয় সাংসদ মেজর জেনারেল (অব.) অব সুবিদ আলী ভূঁইয়া পয়েন্ট অব অর্ডারে সরকারি নিয়োগে অনিয়মের অভিযোগ তুললে স্পিকার সরকারকে এ পরামর্শ দেন।

স্পিকার বলেন, পত্র-পত্রিকায় বিভিন্ন ধরনের খবর প্রকাশিত হয়। পত্রিকায় দেখি এমপিরা নিয়োগে প্রভাব বিস্তার করছেন। আবার এমপিরাই আমার কাছে এসে অভিযোগ করেন তাদের সুপারিশে কাজ হচ্ছে না। এর কোনটা সঠিক বা কোনটা বেঠিক তা বলা কঠিন। কোথায় যে কি হচ্ছে তা দেখা দরকার। আশা করি, এটা সরকারের বিষয় সরকার দেখবেন। কার দোষ তা বোঝা কঠিন।

তিনি বলেন, ‘এখন দেখছি সরকারি কর্মকর্তারাও সংবাদ সম্মেলন করেন। এটা কতটুকু আইনসম্মত সেটাও দেখার বিষয়। তাই আমি মনে করি, সরকারের একটি উচ্চ পর্যায়ের টিম গঠন করে এসব নিয়োগ দুর্নীতি খতিয়ে দেখা দরকার। দলীয়ভাবে যদি এটা হয় বা অবৈধভাবে হয় তাহলে তা তদন্ত করে ব্যবস্থা নেয়া দরকার। আর অন্য কোনোভাবে যদি এটা হয়ে থাকে সেক্ষেত্রেও ব্যবস্থা সরকারকেই নিতে হবে। ’

উল্লেখ্য, সুবিদ আলী ভূঁইয়া তার নির্বাচনী এলাকায় স্বাস্থ্য সহকারী পদে নিয়োগে অনিয়মের অভিযোগ তোলেন। স্বাস্থ্য সহকারী পদে নিয়োগে কুমিল্লা জেলার সির্ভিল সার্জনকে দায়ী করে তিনি বলেন, কুমিল্লা জেলায় মোট ৯৯জন স্বাস্থ্য সহকারী নিয়োগ দেওয়া হয়েছে। কিন্তু তার নিজ নির্বাচনী এলাকার একজনও নিয়োগ পাননি।

বিষয়টি খতিয়ে দেখার দরকার মন্তব্য করে সুবিদ আলী ভূঁইয়া সারা দেশে স্বাস্থ্য সহকারী পদে নিয়োগের দুর্নীতি অনিয়ম খতিয়ে দেখতে সংসদীয় তদন্ত কমিটি গঠনের প্রস্তাব করেন।

বাংলাদেশ সময়, ২১.০০ ঘন্টা, সেপ্টেম্বর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ