ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিকদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন-বিক্ষোভ সমাবেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
সাংবাদিকদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন-বিক্ষোভ সমাবেশ

গাইবান্ধা: অনিয়ম-দুর্নীতির সংবাদ প্রকাশের জেরে চার সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। দৈনিক মানবজমিন পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ গাইবান্ধার তিন সাংবাদিকের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়।

শনিবার (১৯ নভেম্বর) দুপুরে গাইবান্ধা শহরের ডিবি রোডের আসাদুজ্জামান স্কুল অ্যান্ড কলেজের সামনে এ কর্মসূচি পালিত হয়। এতে জেলা-উপজেলার বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকবৃন্দ ছাড়াও সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ অংশ নেয়।

জানা যায়, গাইবান্ধা জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জাতীয় পাটির নেতা আতাউর রহমান আতার বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতির খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। এতে তিনি ক্ষুদ্ধ হয়ে তার জামাই এ এস এম আশরাফুল ইসলামকে বাদী করে গত ৭ জুন গাইবান্ধার চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। সম্প্রতি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্ত শুরু করলে মামলার বিষয়টি জানতে পারেন সাংবাদিকরা।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, সাংবাদিকরা সমাজ ও জাতির উন্নয়নে কাজ করে। সমাজের অসঙ্গতি তুলে ধরে। সে কারণে দুর্নীতিবাজরা সাংবাদিকদের হয়রানী করতে চায়। আমরা তা হতে দেবো না।

এ সময় তারা অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবী জানান। সমাবেশে বক্তব্য রাখেন, প্রেসক্লাব গাইবান্ধার সভাপতি খালেদ হোসেন, সাধারণ সম্পাদক জাভেদ হোসেন, সহ-সভাপতি মিজানুর রহমান রাজু, সাংগঠনিক সম্পাদক রিপন আকন্দ, দপ্তর সম্পাদক মাসুম বিল্লাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক জান্নাতুন নাঈম, সাংবাদিক জালাল উদ্দিন, শহিদুল হক, গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিলন খন্দকার প্রমুখ।

মানববন্ধন শেষে সাংবাদিকরা শহরের ১ নম্বর ট্রাফিক মোড়ে এক মিনিটের জন্য কলম, ক্যামেরা ও মোবাইল ফোন রেখে প্রতিবাদ কর্মসূচি পালন করে।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘন্টা, ১৯ নভেম্বর ২০২২
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।