ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুন্দরবনে নৌকা থেকে পড়ে নিখোঁজ জেলে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
সুন্দরবনে নৌকা থেকে পড়ে  নিখোঁজ জেলে -ফাইল ছবি

বাগেরহাট: সুন্দরবনে নৌকা থেকে পড়ে বশির শেখ (৩৮) নামে এক জেলে নিখোঁজ হয়েছেন। শুক্রবার (১৮ নভেম্বর) রাত সাড়ে ১১টার দিকে সুন্দরবন পূর্ব বিভাগের মরাপশুর নদীর ভদ্রা এলাকায় নৌকা থেকে পড়ে যান তিনি সে।

শনিবার (১৯ নভেম্বর) সকাল থেকে কোস্টগার্ড সদস্যরাসহ সুন্দরবনে মাছ ধরতে যাওয়া জেলেরা তার সন্ধানে উদ্ধার অভিযান চালাচ্ছেন। তবে নিখোঁজের প্রায় ১৯ ঘণ্টা পার হলেও তার খোঁজ মেলেনি।

নিখোঁজ বশির বশির মোংলা উপজেলার চিলা ইউনিয়নের জয়মনি এলাকার মো. তৈয়ব আলি শেখের ছেলে। সুন্দরবনের বিভিন্ন নদী ও খালে চরপাটা বা চরজাল দিয়ে মাছ ধরতেন তিনি। তার  দুই ছেলে ও স্ত্রী রয়েছে।

জানা গেছে বশিরের মৃগী রোগ ছিল। মাঝে মাঝে রাস্তাঘাটেও হঠাৎ পড়ে যেতেন বলে জানিয়েছেন চিলা ইউনিয়নের চেয়ারম্যান গাজী আকবর হোসেন।

বশিরের সঙ্গে একই নৌকায় থাকা জেলে সজিব বলেন, কয়েকটি হস্ত চালিত নৌকা একসঙ্গে মরা পশুর নদী দিয়ে সামনে আগাচ্ছিলাম। আমাদের নৌকা সবার পেছনে ছিল। আমি সামনে এবং বশির ছিল পেছনে। রাত সাড়ে ১১টার দিকে হঠাৎ করে বশির দুটো চিৎকার দেয় এবং পানিতে পড়ে যায়। তাকে বাঁচাতে নদীতে ঝাঁপ দিয়েছিলাম। কিন্তু তার আগেই ডুবে যায় সে। পরে আমি জেলে ও কোস্টগার্ডের কর্মকর্তাদের খবর দিয়েছি।

কোষ্টগার্ড পশ্চিম জোনের হাড়বাড়িয়া ষ্টেশন কর্মকর্তা মো. আনিসুর রহমান বলেন,  বশিরকে উদ্ধারে আমরা সকাল থেকেই অভিযান চালাচ্ছি। এখনো কোনো সন্ধান পাইনি। তবে, আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

বাংলাদেশ  সময়: ১৭৩২  ঘণ্টা, ১৯ নভেম্বর, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।