ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাভারে উপজেলা চেয়ারম্যান আ.লীগ নেতার বিরুদ্ধে ৫ সরকারি কর্মকর্তার জিডি

জাহিদুর রহমান স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১০

সাভার: সাভার উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা ফিরোজ কবিরের বিরুদ্ধে স্থানীয় প্রশাসনের পাঁচ কর্মকর্তা  সাভার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।   নিজেদের নিরাপত্তাহীনতার কথা উল্লেখ করে পুলিশ প্রশাসনের কাছে নিরাপত্তা দাবি করেছেন তারা।

জিডিতে তারা উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে ভয়ভীতি প্রদর্শন, গালিগালাজ, অর্থ দাবি ও দুর্ব্যবহারের অভিযোগ এনেছেন ।

রোববার বিকেলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন, সমাজসেবা, উচ্চ মাধ্যমিক শিক্ষা, খাদ্যগুদাম ও সাব রেজিস্ট্রি কার্যালয়ের শীর্ষ কর্মকর্তারা পৃথক সাধারণ ডায়েরি করেন সাভার থানায়।

ফিরোজ কবির সাভার উপজেলার চেয়ারম্যান ও ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আব্দুল মতিন সরকারের অভিযোগ, উপজেলা চেয়ারম্যান তাকে প্রায়শই গালিগালাজ করেন ও  হুমকি-ধামকি দেন।

সাব রেজিস্ট্রার জিয়াউল হকের অভিযোগ,  উপজেলা চেয়ারম্যান তার কাছে  অর্থ দাবি করেছেন।

সমাজসেবা কর্মকর্তা রোকনুল হক ও  মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুন্নী হোসেন নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছেন বলে জিডেতে উল্লেখ করেন।   মুন্নী হোসেন উল্লেখ করেন, উপজেলা চেয়ারম্যানের কারণে উচ্চ মাধ্যমিক ছাত্রী উপবৃত্তি ও একটি ওরিয়েন্টেশন প্রোগ্রাম ব্যাহত হয়েছে।

আর ভারপ্রাপ্ত খাদ্যগুদাম কর্মকর্তা খন্দকার মনিরুল হক তার দাড়ি নিয়ে উপজেলা চেয়ারম্যান প্রায়শই কটাক্ষ করেন বলে অভিযোগ করেন। এছাড়া তিনি তাকে হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করেন।

’ক’দিন আগে উপজেলা চেয়ারম্যান আমার কাছে ১৫ হাজার টাকা দাবি করেছেন’ বলে বাংলানিউজকে জানান সাব রেজিস্ট্রার জিয়াউল হক। আর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আব্দুল মতিন বাংলানিউজকে বলেন,`আমরা কারো হুমকি ধামকি শোনার জন্যে এখানে আসিনি। উপজেলা চেয়ারম্যান যে আচরণ করেন তা বলার মতো নয়। ’

 সাভার মডেল থানার ডিউটি অফিসার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) কফিল উদ্দিন পৃক পাঁচটি সাধারণ ডায়েরি নথিভূক্ত করা হয়েছে বলে জানিয়ে বাংলানিউজকে বলেন, ’দ্রুত তদন্ত করে অভিযোগগুলোর নিষ্পত্তি করা হবে। ’
আর ওসি মাহবুবুর রহমান বাংলানিউজকে বলেন,`এতজন সরকারি কর্মকর্তার সাধারণ ডায়েরি করার বিষয়টি পুলিশ গুরুত্ব দিয়ে দেখছে। ’

তিনি বলেন, তদন্তে অভিযোগের সত্যতা প্রমাণিত হলে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে প্রসিকিউশন দেওয়া হবে।
সাভার উপজেলার নির্বাহী কর্মকর্তা রাব্বী মিয়া বাংলানিউজকে জানান ,বিষয়টির ব্যাপারে  জেলা প্রশাসকসহ উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

উপজেলা চেয়ারম্যান ফিরোজ কবীর বাংলানিউজকে বলেন,`এসবই আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। আমিও চাই সুষ্ঠু তদন্ত হোক। একটি মহল আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে সরকারি কর্মকর্তাদের দিয়ে জোরপূর্বক জিডি করিয়েছে। ’

বাংলাদেশ সময়: ১৮৫২ঘণ্টা, ২৬ সেপ্টেম্বর,২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।