ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

দিনে-দুপুরে ডাকাতি করতে গিয়ে আটক দুই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
দিনে-দুপুরে ডাকাতি করতে গিয়ে আটক দুই

বরিশাল: দিনে-দুপুরে স্বর্ণের দোকানে ডাকাতি করতে গিয়ে চক্রের দুই সদস্যকে আটক করে পুলিশে দিয়েছে ব্যবসায়ীরা।

তবে কৌশলে ডাকাত চক্রের আরও বেশ কয়েকজন সদস্য পালিয়ে যেতে সক্ষম হয়েছে বলে জানান বরিশাল মেট্রোপলিটনের এয়ারপোর্ট থানা পুলিশ।

তাদের সনাক্ত করে আইনের আওতায় আনার কার্যক্রম চলমান রয়েছে বলেও জানান তিনি।

এদিকে ডাকাতির চেষ্টাকালে আটক হওয়া দুজনকে শুক্রবার (১৮ নভেম্বর) আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন বলেন, আটককৃত ডাকাত সদস্যসহ পলাতকদের মধ্যে বেশিরভাগিই কুমিল্লা ও চাঁদপুর জেলার বাসিন্দা। তাদের বিরুদ্ধে বরিশাল মেট্রোপলিটনের কোতোয়ালি মডেল থানায় একাধিক মামলা রয়েছে। এরা মূলত দিনের বেলাতে আকস্মিক ডাকাতি করে।

তিনি বলেন, বৃহষ্পতিবার দুপুরের দিকে ৭-৮ জন ডাকাত সদস্য এয়ারপোর্ট থানাধীন পশ্চিম রহমতপুরের রহমতপুর বাজার স্কুল রোড এলাকার স্বর্ণকার পট্টি সুমন জুয়েলার্সে যায়। এসময় তাদের দেখে ব্যবসায়ীরা বুঝে যায় এবং থানা পুলিশকে খবর দেয়। তবে পুলিশ যাওয়ার আগেই ব্যবসায়ীরা তাদের ঘিরে ফেলে। এ চক্রের আটক দুই সদস্য ব্যতিত বাকিরা পালিয়ে যেতে সক্ষম হয়।

পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কুমিল্লা জেলার বাঙ্গরা বাজার থানাধীন মেটংঘর এলাকার আবু তাহেরের ছেলে মোঃ ফারুক (২৬) ও চাঁদপুর জেলার কঁচুয়া থানাধীন কান্দিরপাড় এলাকার জামাল মিয়ার ছেলে মোঃ আব্দুল্লাহ (৩২) কে আটক করে।

এসময় তাদের হেফাজত থেকে ধারালো অস্ত্রসহ ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম ও পৌনে দুই লাখ টাকা মূল্যের একটি স্বর্ণের চেইন, দুটি আংটি, দুই জোড়া কানের দুল উদ্ধার করা হয়।

আর এ ঘটনায় সুমন জুয়েলার্সের দায়ের করা মামলায় আটককৃতদের গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়।
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।