ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশকে জনবান্ধব হওয়ার পরামর্শ সাহারার

আবুল হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১০

গাজীপুর: পুলিশকে জনবান্ধব হওয়ার পরামর্শ দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন বলেছেন, তাদেরকে সাধারণ মানুষের ভয়ের কারণ নয় বরং বন্ধুর মতো আচরণ করতে হবে।

রোববার সকালে গাজীপুর জেলা পুলিশ লাইনে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভার তিনি এ কথা বলেন।



মন্ত্রী বলেন, ‘পুলিশকে সাধারণ মানুষ যাতে ভাই-বন্ধুর মতো কাছে পেতে পারে সেভাবে কাজ করতে হবে। বিপদগ্রস্তদের প্রকৃতভাবেই সহায়তা করতে হবে। এর জন্য উপর থেকে যাতে কাউকে অনুরোধ করতে না হয়। ’

আগামী ৩০ সেপ্টেম্বর শিল্প পুলিশের কার্যক্রম শুরু হবে বলেও জানান তিনি।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও গাজীপুর-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আ.ক.ম. মোজাম্মেল হক, গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি, জেলা প্রশাসক মো. কামাল উদ্দিন তালুকদার, পুলিশ সুপার এসএম মাহফুজুল হক নুরুজ্জামান, কালিয়াকৈর উপজেলা চেয়ারম্যান মো. কামাল উদ্দিন সিকদার, গাজীপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলমসহ পুলিশ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও সাংবাদিরা।

সভায় স্বরাষ্ট্রমন্ত্রী এ অঞ্চলে আরও তিনটি থানা করার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে এ ব্যাপারে সহযোগিতা দেওয়ার আশ্বাস দেন।

মোজাম্মেল হক এমপি জানান, এ অঞ্চলের উন্নয়নে গাজীপুর পৌরসভা, টঙ্গী পৌরসভা ও বাসন ইউনিয়ন নিয়ে গাজীপুর সিটি করপোরেশন গঠনের প্রস্তাব সংশ্লিষ্ট দপ্তরে পেশ করা হয়েছে। এছাড়া জনবহুল গাজীপুর সদরে জয়দেপুর ছাড়াও আরও দু’টি থানা স্থাপনের আবেদন করা হয়েছে।  

পরে দুপুরে সাহারা খাতুন গাজীপুর জেলা আইনশৃঙ্খলা সভায় যোগ দেন।

এর আগে সকাল ৯টার দিকে তিনি কালিয়াকৈর উপজেলার খাড়াজোড়া ( হরতকিতলা) এলাকায় কালিয়কৈর ফায়ার সার্ভিসের স্টেশন উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ