ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিঙ্গাপুরের উদ্যোক্তাদের বড় বিনিয়োগ নিয়ে আসার আহ্বান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
সিঙ্গাপুরের উদ্যোক্তাদের বড় বিনিয়োগ নিয়ে আসার আহ্বান ছবি: পিআইডি

ঢাকা: সিঙ্গাপুরের উদ্যোক্তাদের বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চলগুলোতে বড় বিনিয়োগ নিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন সিঙ্গাপুরের পরিবহন ও বাণিজ্য সম্পর্ক মন্ত্রী এস ইশ্বরান।

সৌজন্য সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী সিঙ্গাপুরের উদ্যোক্তাদের বাংলাদেশে বিনিয়োগ নিয়ে আসার আহ্বান জানান।

বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ সারাদেশে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করছে। আমি সিঙ্গাপুরের উদ্যোক্তাদের অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের জন্য আমন্ত্রণ জানাচ্ছি।

সিঙ্গাপুরের মন্ত্রী জানান, তার দেশ সহযোগিতার নতুন ক্ষেত্র অন্বেষণের পাশাপাশি টেকসই ও নবায়নযোগ্য জ্বালানিতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে আগ্রহী।

প্রধানমন্ত্রী অর্থনৈতিক অঞ্চলে কৃষি প্রক্রিয়াকরণ শিল্প স্থাপনের ওপর গুরুত্বারোপ করেন।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত রয়েছে। বাংলাদেশ কক্সবাজারে একটি নতুন আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণ করছে, যেখানে রিফুয়েলিং সুবিধা রয়েছে।

এস ইশ্বরান বলেন, উভয় দেশেরই পর্যটন খাতে সহযোগিতার সম্ভাবনা রয়েছে।

বৈঠকে তারা দুদেশের মধ্যে ৫০ বছরের কূটনৈতিক সম্পর্কের বিষয়ে আলোচনা করেন।

সিঙ্গাপুরের মন্ত্রী বলেন, সিঙ্গাপুর ও বাংলাদেশ সহযোগিতার নতুন ক্ষেত্র অন্বেষণ করতে এবং সম্ভাব্য ক্ষেত্রগুলো অন্বেষণের জন্য একটি যৌথ ওয়ার্কিং গ্রুপ গঠন করতে একসঙ্গে কাজ করতে পারে।

তিনি বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রশংসা করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ শক্তিশালী হয়েছে। শেখ হাসিনাও সিঙ্গাপুরের উন্নয়নের প্রশংসা করেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- অ্যাম্বাসেডর অ্যাট লার্জ এম জিয়াউদ্দিন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এমইউএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।