ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিংগাইর ডিগ্রি কলেজে অনার্স কোর্স শুরু

সিংগাইর সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, মার্চ ২৪, ২০১২

সিংগাইর(মানিকগঞ্জ) : মানিকগঞ্জের সিংগাইর উপজেলার সিংগাইর ডিগ্রি কলেজে অনার্স (সম্মান) কোর্সের যাত্রা শুরু হয়েছে।

এ উপলক্ষে কলেজের শিক্ষার্থী, অভিভাবক, রাজনৈতিক নেতাসহ সর্বস্তরের জনতার অংশগ্রহণে শনিবার শোভাযাত্রা বের করা হয়।



শোভাযাত্রাটি কলেজ থেকে বের হয়ে পৌর সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবারও ক্যাম্পাসে এসে শেষ হয়।

পরে সমাজকল্যাণ ও ব্যবস্থাপনা বিষয়ের মাধ্যমে কোর্সটির উদ্বোধন করা হয়। এ নিয়ে সকাল থেকেই শিক্ষার্থীদের মধ্যে আনন্দ বিরাজ করছিল।

১৯৭০ সালের দিকে সিংগাইর উপজেলায় কোনো কলেজ ছিল না । তখন এ উপজেলার শিক্ষার্থীরা দুর্ভোগের শিকার হতো। পিছিয়ে পড়া সিংগাইরকে শিক্ষা ক্ষেত্রে অগ্রগতির জন্য একদল শিক্ষানুরাগী মিলে সিংগাইর ডিগ্রি কলেজ প্রতিষ্ঠা করেন।

এরপর ১৯৭০ সালের ১ জুলাই এইচএসসি কোর্সে গুটিকয়েক শিক্ষার্থী নিয়ে ধীরে ধীরে যাত্রা শুরু করে পর্যায়ক্রমে ১৯৭৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্ন্তভুক্ত হয়ে স্নাতক (পাস) কোর্স চালু করে।

১৯৭৫ সাল থেকে সিংগাইর ডিগ্রি কলেজ স্নাতক পর্যায়ের শিক্ষার্থীরা বিভিন্ন পরীক্ষায় অংশগ্রহণ করে ভালো ফলাফল অর্জন করে। তারই ধারাবাহিকতায় শনিবার সিংগাইর ডিগ্রি কলেজে অনার্স কোর্স চালু হয়।  

এ উপলক্ষে কলেজ প্রাঙ্গণে অধ্যক্ষ নূরু উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কোর্সটির উদ্বোধন করেন সংসদ সদস্য এসএম আব্দুল মান্নান।

বিশেষ অতিথি ছিলেন, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী গোলাম সারোয়ার মিলন।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, সিংগাইর উপজেলা চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান,  কলেজের সাবেক ভিপি শহিদুর রহমান শহিদ, বর্তমান ভিপি সমেজ উদ্দিন, জিএস সাইফুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, মার্চ ২৪, ২০১২

প্রতিবেদন: নাসির উদ্দিন সামি
সম্পাদনা: শামীম হোসেন, নিউজরুম এডিটর/রোকনুল ইসলাম কাফী, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।