ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

আগামীতে খাদ্য উৎপাদন দ্বিগুণ হবে, সেই লক্ষ্যে কাজ করছে সরকার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
আগামীতে খাদ্য উৎপাদন দ্বিগুণ হবে, সেই লক্ষ্যে কাজ করছে সরকার 

মাদারীপুর: মন্ত্রী পরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, কোভিট-১৯ এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারাবিশ্বেই খারাপ অবস্থা বিরাজ করছে। আমাদের একটা অ্যাডভান্টেজ আছে যে, কৃষিভিত্তিক পণ্যসামগ্রী উৎপাদনে আমরা একটা কমফোর্টেবল পজিশনে আছি।

 

আমাদের কৃষি গবেষকরা জানিয়েছেন, আগামীতে আমাদের ধানসহ কৃষিভিত্তিক অনেক ফসল দ্বিগুণ উৎপাদন হবে। সেই লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। তাই আগামীতে বিশ্ব পরিস্থিতি মোকাবিলা করতে আমরা সক্ষম হবো।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে মাদারীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত মাদারীপুর, শরীয়তপুর, ফরিদপুর, গোপালগঞ্জ ও রাজবাড়ি জেলা পর্যায়ের কর্মকর্তাগণের সঙ্গে কর্মসম্পাদন ব্যবস্থাপনা, জাতীয় শুদ্ধাচার কৌশল, ভূমি সেবা ডিজিটাইজেশন ও উন্নয়ন সম্পর্কিত’ এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় ভূমি আইন সম্পর্কে তিনি বলেন, ভূমি আইন নতুন করে সংস্কার করা হচ্ছে। নতুন আইন বাস্তবায়ন হলে মাস্তানি করে দখলের মাধ্যমে জমির মালিকানা আর থাকছে না।

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বৃহত্তর ফরিদপুরের ৫ জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।