ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভক্তদের উদ্যোগে নেত্রকোনায় হিমু উৎসব 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
ভক্তদের উদ্যোগে নেত্রকোনায় হিমু উৎসব 

নেত্রকোনা: এবারও নিজ জেলায় ভক্তদের উদ্যোগে উদযাপিত হচ্ছে হুমায়ুন আহমেদের ৭৪তম জন্মদিন উপলক্ষে হিমু উৎসব।
 
প্রতিবারের মতো তারুণ্যনির্ভর সংগঠন হিমু পাঠক আড্ডার আয়োজনে হিমু-রুপা সেজে তরুণ-তরুণীদের এক আনন্দ শোভাযাত্রা বের করা হয় শহরে।

 

রোববার (১৩ নভেম্বর) সকালে সংগঠনের অস্থায়ী কার্যালয় সাতপাই নদীর পাড় থেকে শোভাযাত্রা নিয়ে মোক্তারপাড়া মুক্তমঞ্চ পর্যন্ত হেঁটে যায় নানা বয়সের হিমু-রুপারা।  

প্রতিবারের মতো শোভাযাত্রার উদ্বোধন করেন বাংলা একাডেমীর পুরস্কারপ্রাপ্ত বুদ্ধিজীবী প্রাবন্ধিক অধ্যাপক যতীন সরকার। শোভাযাত্রা শেষস্থলে হিমু-রুপাদের নিয়ে কেক কাটা হয়। লেখকের নাটক সিনেমায় ব্যবহৃত গানগুলোর তালে তালে নানা বয়েসের হিমু-রুপারা শোভাযাত্রায় অংশ নেয়।  

পরবর্তীতে সন্ধ্যায় সম্মাননা প্রদান উপলক্ষে আলোচনা ও লেখকের সিনেমা নাটকে ব্যবহৃত গান-নৃত্য নিয়ে সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হবে। এ বছর সমাজসেবায় অবদানে অগ্রগামী নারী একালের বেগম রোকেয়া পাচ্ছেন হুমায়ুন আহমেদ জন্ম উৎসবের হিমু সম্মাননা।  

সন্ধ্যায় শহরের পাবলিক হল মিলনায়তনে পৌর মেয়র নজরুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিশ।
 
বিশেষ অতিথি থাকবেন পুলিশ সুপার মো ফয়েজ আহমেদ। মুখ্য আলোচক হিসেবে উপস্থিত থাকবেন নেত্রকোনা সরকারি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আফজাল রহমান।  

এছাড়াও জন্মদিন উপলক্ষে লেখকের জন্মস্থান মোহনগঞ্জের শেখ বাড়িতে (নানা বাড়ি) দোয়া মাহফিল ও কেক কাটা হবে এবং লেখকের পৈত্রিক ভিটা কেন্দুয়ার কুতুবপুরে লেখক প্রতিষ্ঠিত বিদ্যাপিঠেও কেক কাটার আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।