ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে সব রুটে বাস চলাচল স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
ফরিদপুরে সব রুটে বাস চলাচল স্বাভাবিক

ফরিদপুর: ফরিদপুরে বাস মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ৩৮ ঘণ্টার ধর্মঘট শেষে ফের সব রুটে বাস চলাচল শুরু হয়েছে।  

রোববার (১৩ নভেম্বর) সকালে পরিষদটির সাধারণ সম্পাদক গোলাম নাসির বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

 

এ সময় তিনি বলেন, যাত্রীদের ভোগান্তির কথা মাথায় রেখে নির্ধারিত সময়ের আগেই বাস ধর্মঘট তুলে নেওয়া হয়েছে। শনিবার (১২ নভেম্বর) বিকেল ৫টা থেকে দেশের সব রুটে বাস চলাচল শুরু করেছে।  

এদিকে, ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক মোদাররেস আলী ইছা বলেন, আমাদের বিএনপির গণসমাবেশ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে বাস চলাচল শুরু হয়। এতে প্রমাণিত হয়, বিএনপির গণসমাবেশকে বাধাগ্রস্ত করার উদ্দেশে ছিল এই ধর্মঘট।  

এ ব্যাপারে পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সহ-সভাপতি জুবায়ের জাকির বলেন, বাস-মিনিবাস বন্ধের সঙ্গে বিএনপির সমাবেশের কোনো সম্পর্ক নেই। আমরা কয়েকদিন আগে থেকেই এ সিদ্ধান্ত নিয়েছিলাম। এর সঙ্গে বিএনপির সমাবেশের তারিখ মিলে গেলে আমাদের কিছু করার ছিল না। মহাসড়কে ত্রি-হুইলার নছিমন, করিমন, ভটভটি, মাহিন্দ্রা, ব্যাটারিচালিত অটোরিকশা, ইজিবাইক ও ভাড়ায়চালিত মোটরসাইকেল চলাচল বন্ধের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও এসব অবৈধ যান মহাসড়কে অবাধে চলাচল করছে। এরই প্রতিবাদে আমরা এ ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছিলাম।

উল্লেখ্য, ফরিদপুরের বিএনপির বিভাগীয় গণসমাবেশকে সামনে রেখে ফরিদপুর জেলা মালিক শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে দু’দিনব্যপী ধর্মঘটের ডাক দেওয়া হয়। শুক্রবার (১১ নভেম্বর) সকাল ৬টা থেকে বাস ও মিনিবাস চলাচল বন্ধ হয়ে যায়। পরে ৩৮ ঘণ্টার জন্য ডাকা এ ধর্মঘট শনিবার বিকেল ৫টা পর্যন্ত গড়ায়। এতে নানা ভোগান্তিতে পড়তে হয় মানুষকে।

বাংলাদেশ সময়: ০৭৪৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।