ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজবাড়ীতে ঐতিহ্যবাহী লাঠি খেলা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
রাজবাড়ীতে ঐতিহ্যবাহী লাঠি খেলা 

রাজবাড়ী: গ্রাম বাংলার নানা উৎসব পার্বণে এক সময় বিনোদনের খোরাক জোগাতো লাঠি খেলা। সময়ের ব্যবধানে সেই খেলা হারিয়ে যেতে বসেছে।

ঐতিহ্যবাহী এই খেলাকে ধরে রাখতে রাজবাড়ীতে অনুষ্ঠিত হয়েছে লাঠি খেলার জমজমাট এক আয়োজন। লাঠিয়ালদের নানা কৌশল মুগ্ধ করেছে হাজারো দর্শককে।

শুক্রবার (১১ নভেম্বর) বিকেল ৩টায় জেলা সদরের রামকান্তুপুর ইউনিয়নবাসীর উদ্যোগে রামকান্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে এ লাঠি খেলা অনুষ্ঠিত হয়।

খেলায় রাজবাড়ী ও পাবনা জেলার লুৎফর ফকির ও খোরশেদ মেম্বারের ২টি গ্রুপের ৮টি দলে ২০ জন লাঠিয়াল তাদের নানা কৌশল প্রদর্শন করেন।

ঐতিহ্যবাহী লাঠি খেলা দেখতে রাজবাড়ী, পাবনা, ফরিদপুর, মাগুরা জেলাসহ বিভিন্ন জেলার হাজারের বেশি দর্শক উপস্থিত হয়েছিল। এই লাঠি খেলা উপস্থিত দর্শকরা অনেক উপভোগ করেছে।

অনুষ্ঠানের উদ্বোধন করেন, রামকান্তপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাজিব মোল্লা। সভাপতিত্ব করেন, মোক্তার হোসেন মোল্লা।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মিয়া, রামকান্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আহসান উল্লাহ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আব্দুল মতিন, ক্রীড়া বিষয়ক সম্পাদক আবুল হোসেন রানা, ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বেগ, সমাজসেবক হারুন মুন্সি, খোরশেদ মোল্লা।

লাঠি খেলা পরিচালনা ও অনুষ্ঠান উপস্থাপনা করেন, কবি ও নাট্যশিল্পী ইউসুফ বাশার আকাশ।

খেলা শেষে আয়োজকদের পক্ষ থেকে খেলায় অংশ নেওয়া লাঠিয়ালদের হাতে শুভেচ্ছা উপহার তুলে দেন অতিথিরা।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।