ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধর্ষণের শিকার শিশুর ছবি থানা পুলিশের ফেসবুকে প্রকাশ!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৯ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
ধর্ষণের শিকার শিশুর ছবি থানা পুলিশের ফেসবুকে প্রকাশ! সাভার মডেল থানা | ফাইল ছবি

সাভার (ঢাকা): ঢাকার সাভারের পৌর এলাকায় নিজের কন্যাশিশুকে (১২) ধর্ষণের অভিযোগে দায়ের মামলায় অভিযুক্ত বাবাকে (৪৫) গ্রেফতার করেছে পুলিশ। তবে ধর্ষণের শিকার শিশুটিসহ অভিযুক্ত বাবার ছবি সাভার মডেল থানা পুলিশের ফেসবুক পেজে প্রকাশ করা হয়েছে।

বৃহস্প্রতিবার (১০ নভেম্বর) বিকেলে ‘সাভার মডেল থানা, ঢাকা-Savar Model Police Station, Dhaka’ নামে ফেসবুক পেজে দুটি ছবি প্রকাশের পর তীব্র সমালোচনার মুখে ৩৬ মিনিট পর শিশুটির ছবিটি সরিয়ে নেওয়া হয়। তবে অভিযুক্ত বাবার ছবিটি রয়ে গেছে।

ধর্ষণের শিকার শিশু ও অভিযুক্ত বাবার ছবি পুলিশের সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করা হলে নেটিজেনরা পোস্টটিতে কমেন্ট করে নিজেদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন। অনেকেই ভুক্তভোগীর ছবি ফেসবুক থেকে সরিয়ে নিতে অনুরোধ করেন।

এর আগে বৃহস্পতিবার ভুক্তভোগী শিশুটির মা নিজে বাদী হয়ে স্বামীর বিরুদ্ধে বিভিন্ন সময় একাধিকবার মেয়েকে ধর্ষণের অভিযোগ এনে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করলে পুলিশ দুপুরে অভিযুক্তকে গ্রেফতার করে আদালতে পাঠায়।

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা এসআই শিকদার হারুন উর রশিদ বলেন, অভিযোগের ভিত্তিতে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে, তাকে আদালতে পাঠানো হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভুক্তভোগী ও তার অভিযুক্ত বাবার ছবি প্রকাশ প্রসঙ্গে পুলিশের এই কর্মকর্তা বলেন, বিষয়টি থানার কম্পিউটার অপারেটর আনিস দেখে। এটি আমার জানা নেই।  ভিকটিমের ছবি তো দেওয়া যাবে না, তবে অভিযুক্তের ছবি প্রকাশ করা যায়।

এ বিষয়ে জানতে একাধিকবার সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র সাহাকে কল করা হলেও তিনি রিসিভ করেননি।

প্রসঙ্গত, গত বছরের ২৪ জুন সাভারের হেমায়েতপুরে এক পোশাক শ্রমিক তরুণীকে গণধর্ষণের ঘটনায় তিনজনকে গ্রেফতার করে পুলিশ। ফেসবুকে ‘সাভার মডেল থানা’ নামে একটি পেজে ওই তরুণীর পরিচয় ও নাম দিয়ে একটি পোস্ট করেন কোনো এক পুলিশ কর্মকর্তা। সে সময় থানার অফিসার ইনচার্জ ছিলেন কাজী মাইনুল ইসলাম।

বাংলাদেশ সময়: ২২৫৫ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
এসএফ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।