ঢাকা, শুক্রবার, ১১ আষাঢ় ১৪২৮, ২৫ জুন ২০২১, ১৪ জিলকদ ১৪৪২

জাতীয়

না’গঞ্জের সাবেক এমপি সিরাজুল ইসলামের ইন্তেকাল

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০১২
না’গঞ্জের সাবেক এমপি সিরাজুল ইসলামের ইন্তেকাল

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা) আসনের সাবেক এমপি মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল ইসলাম শুক্রবার ভোরে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে.. রাজেউন)।

ঢাকার ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তিনি দীর্ঘদিন ধরে দিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। কয়েকদিন আগে তার স্বাস্থ্যের অবনতি ঘটলে তাকে ল্যাব এইড’র আইসিইউতে ভর্তি করা হয়েছিল।

শুক্রবার বাদ জুমআ শহরের ডিআইটি মসজিদের সামনে তার নামাজের জানাজা অনুষ্ঠিত হয়। পরে তার মরদেহে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান। পরে রাষ্ট্রীয় মর্যাদায় তার লাশ দাফন করা হয়।  

এসময় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মনোজ কান্তি বড়াল, পুলিশ সুপার শেখ নাজমুল আলম, জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, সাবেক এমপি আতাউর রহমান আঙ্গুর, গিয়াসউদ্দিন, আবুল কালাম, অধ্যাপক রেজাউল করীম, মোহাম্মদ আলী, বিএনপি নেতা এটিএম কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।


১৯৯১ সালে কমান্ডার সিরাজুল ইসলাম বিএনপির মনোনয়ন পেয়ে নারায়ণগঞ্জ-৪ আসন থেকে এমপি নির্বাচিত হয়েছিলেন। ওই নির্বাচনে তিনি ভোট পেয়েছিলেন ৫৪ হাজার ৫৭৮ ভোট।

কমান্ডার সিরাজুল ইসলাম স্বাধীনতা যুদ্ধকালীন মুক্তিযোদ্ধা কমান্ডার ছিলেন। এছাড়া তিনি ঢাকা জেলা ছাত্রলীগের সভাপতিরও দায়িত্ব পালন করেন। পরে জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠা করলে তিনি বিএনপিতে যোগ দেন।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০১২

তানভীর হোসেন
সম্পাদনা: নূরনবী সিদ্দিক সুইন, সিনিয়র নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa