ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পেট্রোল ডিজেলের দাম বাড়ার প্রতিবাদে ভারতে বন্ধ ॥ বেনাপোল-পেট্রাপোল বন্দরে পণ্য আমদানি চরছেনা, দুর্ভোগে যাত্রীরা

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০০ ঘণ্টা, জুন ২৬, ২০১০

বেনাপোল : পেট্রোল ডিজেলের দাম বাড়ার প্রতিবাদে ভারতের সিপিএম সমর্থিত শ্রমিক সংগঠন সেন্ট্রাল ইন্ডিয়া ট্রেড ইউনিয়ন (সিআইটিইউ)  ১২ ঘন্টা (সকাল-সন্ধ্যা) বন্ধ-এর ডাক দেওয়ায় আজ শনিবার সকাল থেকে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে ভারত ও বাংলাদেশের মধ্যে পণ্য আমদানি বন্ধ রয়েছে। তবে রফতানি কার্যক্রম অব্যাহত রয়েছে।



আমদানি বন্ধের পাশাপাশি ভারতগামী কয়েকশ বাংলাদেশি যাত্রী বন্দরের ভারতীয় অংশে আটকা পড়ে আছেন। ফলে রোগীসহ মহিলা ও শিশুরা দুর্ভোগে পড়েছে। সন্ধ্যা ৬ টা পর্যন্ত আটকে পড়া যাত্রীদের বসে থাকতে হবে ওপারের চেকপোস্টে।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো অফিসার দেবাশিষ কুন্ডু বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানিয়েছেন, সকাল থেকে বাংলাদেশের পণ্যবাহী ট্রাকসমূহ পেট্রাপোল টার্মিনালে যাচ্ছে। তবে পেট্রাপোল বন্দর থেকে এখনো কোনো পণ্যবাহী ট্রাক বেনাপোলে আসেনি।

পেট্রাপোল কিয়ারিং এজেন্ট স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, সিআইটিইউ ভারতে ১২ ঘন্টা বন্ধ ডাকার ফলে আজ শনিবার সকাল থেকে পেট্রাপোল বন্দরে কোনো কাজ হচ্ছে না। বাংলাদেশ থেকে রপ্তানি পণ্য নিয়ে ট্রাক আসছে। ভারত থেকে কোন পণ্য নিয়ে ট্রাক বাংলাদেশে যায়নি। পণ্য রপ্তানির জন্য শ্রমিক সংগঠনগুলোর সাথে আলোচনা চলছে।
 
বেনাপোল স্থলবন্দর কর্তৃপরে উপ-পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেছেন, ওপারের বন্ধ-এর প্রভাব বেনাপোল বন্দরে পড়বে না। বন্দরে মালামাল লোড-আনলোড অব্যাহত রয়েছে।
 
বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আজম জানান, বেনাপোল চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারী যাত্রীরা ওপারে গিয়ে আটকা পড়েছেন। তবে ভারত থেকে যাত্রীর চাপ তেমন বেশী নয়।  

বাংলাদেশ সময় ১৪৪৭ ঘণ্টা, ২৬ জুন ২০১০
প্রতিনিধি/এএইচএস/এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad