ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

জেলে সেজে ইকোনোমিক জোনে ডাকাতি, গ্রেফতার ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
জেলে সেজে ইকোনোমিক জোনে ডাকাতি, গ্রেফতার ২ গ্রেফতাররা।

সিরাজগঞ্জ: জেলে সেজে দুটি নৌকায় এসে সিরাজগঞ্জ ইকোনোমিক জোনের ব্রিজ নির্মাণ সাইডের তিনজন নাইটগার্ডকে বেঁধে রেখে ১৮ প্রকার মালামাল লুট করে নিয়েছিলে ১০/১২ জনের একটি ডাকাত দল। ঘটনার এক সপ্তাহের ব্যবধানে দুই ডাকাতকে গ্রেফতার ও লুট হওয়া মালামাল উদ্ধার করেছে সিরাজগঞ্জ সদর থানা পুলিশ।

 

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলেন অতিরিক্ত পুলিশ সুপার নূরে আলম সিদ্দিকী এতথ্য জানান।  

গ্রেফতার ডাকাতরা হলেন- সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের বড়শিমুল পঞ্চসোনা গ্রামের আব্দুল বাছেদ আকন্দের ছেলে আমিরুল ইসলাম (৩০) ও একই গ্রামের হযরত আলীর ছেলে মো. আব্দুল্লাহ (৩৫)।  

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার বলেন, গত ১ নভেম্বর ভোর রাত ৩টার দিকে যমুনা নদীর তীরে নির্মাণাধীন সিরাজগঞ্জ ইকোনোমিক জোনের পিডিএল বেজ ক্যাম্পে জেলে সেজে আসে ১০/১২ জনের একটি ডাকাত দল। তারা প্রাণ আরএফএল কোম্পানির তিন নাইটগার্ডকে মারধর করে বেঁধে রেখে ১২৪৪ কেজি রড, সিমেন্ট, ইলেকট্রিক ক্যাবল, পাইপ, টুলবক্স, ডিজেলসহ ১৮ প্রকারের মালামাল লুট করে নৌকায় করে পালিয়ে যায়। লুট হওয়া এসব মালামালের মূল্য প্রায় পৌনে ৯ লাখ টাকা।  

পরদিন ২ নভেম্বর অজ্ঞাতনামা ১২/১৫ জনকে আসামি করে প্রাণ আরএফল কর্তৃপক্ষ থানায় মামলা দায়ের করেন। মামলার পর সদর থানা পুলিশের একটি টিম তদন্ত শুরু করে। তথ্যপ্রযুক্তিসহ অন্যান্য তথ্য ব্যবহার করে ডাকাতদের শনাক্ত করা হয়। সোমবার টাঙ্গাইল জেলার কালিহাতী ও সিরাজগঞ্জ সদর এবং বেলকুচি থানায় অভিযান চালিয়ে ডাকাতদলের সদস্যদের দুইজনকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যমতে ১২৪৪ কেজি রড ও ডাকাতির কাজে ব্যবহৃত নৌকা উদ্ধার করা হয়। বাকি ডাকাতদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।