ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আবাসিক-বাণিজ্যিকের নতুন গ্রাহকদের গ্যাস সংযোগের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
আবাসিক-বাণিজ্যিকের নতুন গ্রাহকদের গ্যাস সংযোগের দাবি

ঢাকা: সরকারি নিয়ম অনুসারে ফি জমাদানকারীদের নতুন সংযোগ দেওয়ার দাবি জানিয়েছে গ্রাহক-গ্যাস পাইপ লাইন নির্মাণ ঠিকাদাররা।

মঙ্গলবার (৮ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে গ্রাহক-গ্যাস পাইপ লাইন নির্মাণ ঠিকাদার ঐক্য ফেডারেশন আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধন থেকে ঠিকাদাররা বলেন, সারাদেশে পেট্রোবাংলার ৬টি সাবসিডিয়ারি কোম্পানি লিমিটেড (তিতাস, কর্ণফুলী, বাখরাবাদ, জালালাবাদ, পশ্চিমাঞ্চল সুন্দরবন) কর্তৃপক্ষ দুই লাখ ১৫ হাজার গ্রাহকের কাছ থেকে সরকারি নিয়মনীতি মেনে সংযোগ ফি ও জামানত জমা নিয়েছে। পরবর্তী পর্যায়ে গ্যাস সংযোগ না দেওয়ায় গ্রাহকরা এখনও অপেক্ষমান তালিকায় রয়েছে। আমরা গ্রাহকদের গ্যাস সংযোগ দ্রুত সময়ের মধ্যে দেওয়ার জোর দাবি জানাচ্ছি।

দাবি আদায় না হলে আন্দোলনের কর্মসূচি দেওয়া হবে জানিয়েছেন ঠিকাদাররা। তারা বলেন, বর্তমানে গ্যাস সংযোগ না দেওয়ায় প্রতিনিয়ত ঠিকাদাররা গ্রাহক কর্তৃক লাঞ্চিত ও হামলার শিকার হচ্ছেন। দ্রুত সময়ের মধ্যে কর্তৃপক্ষ গ্যাস সংযোগ না দিলে আমরা সারাদেশে সুবিধা বঞ্চিত গ্রাহকদের নিয়ে তীব্র আন্দোলন কর্মসূচি দিতে বাধ্য হবো।

ঠিকাদাররা দাবি করেন, হঠাৎ করে ২০১৫ সালে সারাদেশে বিনা নোটিশে গ্যাস সংযোগ কার্যক্রম বন্ধ রাখার কারণে সারাদেশে প্রায় দুই হাজার তিনশত ঠিকাদার এবং তাদের সঙ্গে সংশ্লিষ্ট কাজে কর্মরত কয়েক হাজার লোক বেকার হয়ে পড়ে। আর্থিক উপার্জন না থাকায় পরিবার-পরিজন নিয়ে দূর্বিষহ জীবন-যাপন করছেন। আমাদের দাবি সব ঠিকাদার ও এ কাজে নিয়োজিত কর্মকর্তা-শ্রমিক সবাইকে পুনর্বাসন করতে হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি আবুল হাসেম পাটোয়ারী, সাধারণ সম্পাদক এ.কে.এম অলি উল্লা হক।

 বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২২  
এনবি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।