ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বন্যহাতির আক্রমণে বান্দরবানে ১ জনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
বন্যহাতির আক্রমণে বান্দরবানে ১ জনের মৃত্যু

বান্দরবান: বান্দরবানে বন্যহাতির আক্রমণে চিংথা থুই (৪৫) নামে একজনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (০৮ নভেম্বর) দিনগত রাত ১টার দিকে চকরিয়া সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত চিংথা বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নের ফাদু বাগানপাড়া এলাকায় বাসিন্দা।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতরাত ১০টায় লামা উপজেলার ফাইতং ইউনিয়নের ফাদু বাদানপাড়া এলাকায় বন্য হাতির একটি দল তাণ্ডব চালায়। এ সময় বন্যহাতির আক্রমণে গুরুতর আহত চিংথা থুইকে উদ্ধার করে চকরিয়া হাসপাতালে নেওয়া হয়ে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নের চেয়ারম্যান ওমর ফারুক বাংলানিউজকে জানান, বন্যহাতির একটি দল প্রায় সময় খাবারের সন্ধানে লোকালয়ে হানা দেয়। ফাইতং ও ফাসিয়াখালী ইউনিয়নের পাহাড়ি এলাকাগুলোতে প্রায় সময় ৭-৮টি হাতি বিচরণ করতে দেখা যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবানের লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহীদুল ইসলাম জানান, বন্যহাতির আক্রমণে একজনের মৃত্যু হয়েছে। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, এর আগে গত ৪ নভেম্বর বান্দরবানের লামায় বন্য হাতির আক্রমণে খোদেজা বিবি (৬৫) নামে এক বৃদ্ধা মারা যান। এ সময় আহত হন বয়াতী (৬৫) ও আমির আলী (৭৩) নামে আরও দুইজন।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২২ 
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।