ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘আলপিন’-‘আল-আমিন’ গ্রুপের লিডারসহ ১৪ ছিনতাইকারী গ্রেফতার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২২
‘আলপিন’-‘আল-আমিন’ গ্রুপের লিডারসহ ১৪ ছিনতাইকারী গ্রেফতার  আলপিন-আলামিন গ্রুপের লিডারসহ ১৪ ছিনতাইকারী গ্রেফতার 

ঢাকা: ‘আলপিন’-‘আল-আমিন’ গ্রুপের দুই লিডারসহ ১৪ জন সংঘবদ্ধ ছিনতাইকারী ও ডাকাত দলের সদস্যদের গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)।  

সোমবার (৭ নভেম্বর) দুপুরে র‍্যাব-৪ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মাজহারুল ইসলাম এসব তথ্য জানান।

এর আগে, রোববার (৬ নভেম্বর) রাজধানীর মিরপুরের দারুস সালাম ও শাহ আলী এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- মো. আরেফিন ওরফে আলপিন (৩১), মোহাম্মদ রাশেদ (৩০), মো. তানভির হোসেন (২২), মো. রাকিব (২০), মো. শামীম হোসেন (২০), শরীফ হোসেন ওরফে সজীব (২০), সজীব হোসেন সামি (১৮), রমজান আলী (২০), মো. খাইরুল ইসলাম (১৮), মো. আমিরে ফয়সাল (১৮), মো. আল-আমিন মৃধা (২২), মো. শরিফুল মৃধা (২০), মো. সজিব হোসেন (২১) ও মো. জিসান মিয়া (২০)।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে তিনটি চাকু, দুটি ছুরি, দুটি এসএস পাইপ, ১৫টি মোবাইল, ১৫টি সিম কার্ড এবং নগদ ৩৫ হাজার টাকা উদ্ধার করা হয়।

এএসপি মাজহারুল ইসলাম বলেন, সম্প্রতি ঢাকা জেলাসহ নিকটবর্তী এলাকার বিভিন্ন স্থানে যানবাহনে ছিনতাই ও ডাকাতির ঘটনা সংক্রান্তে কয়েকটি অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি বিশেষ গোয়েন্দা দলের ছায়াতদন্তে চাঞ্চল্যকর কিছু তথ্য বের হয়। যাতে দেখা যায়- এসব এলাকার বিভিন্ন পয়েন্টে কিছু সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র অবস্থান নিয়ে অস্ত্রের ভয় দেখিয়ে সাধারণ মানুষের কাছ থেকে টাকা-পয়সা, মোবাইল, ল্যাপটপসহ সঙ্গে থাকা দামি মালামাল ছিনতাই করে নিচ্ছে।

মূলত তারা একটি সংঘবদ্ধ দলে কাজ করে। বিভিন্ন বাস-ট্রাক, কাউন্টার-সড়কে এ গ্রুপের এজেন্ট ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। এ সংঘবদ্ধ ডাকাত দলের সদস্যদের আইনের আওতায় আনার লক্ষ্যে র‌্যাব-৪ এর গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় দারুস সালাম ও শাহ আলী থানাধীন এলাকা থেকে ‘আলপিন’- ‘আল-আমিন’ গ্রুপের কয়েকজন ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়।

মাজহারুল ইসলাম আরও বলেন, আলপিন গ্রুপের লিডার আরেফিন ওরফে আলপিনের নেতৃত্বে ১০-১৫ জন এবং আল-আমিন গ্রুপের লিডার আল-আমিনের নেতৃত্বে ৬-৭ জন সদস্য রাজধানীর শাহ আলী, দারুস সালাম ও মিরপুর থানা এলাকাসহ আশে-পাশের বিভিন্ন স্থানে রাতের অন্ধকারে পথচারী ও যানবাহনে সাধারণ মানুষকে ছুরি-চাকু দিয়ে ভয়ভীতি দেখিয়ে নগদ টাকা, মোবাইল, স্বর্ণালঙ্কারসহ দামি জিনিসপত্র ডাকাতি ও ছিনতাই করতো। ক্ষেত্রবিশেষে ভূক্তভোগীদের তারা দেশীয় ধারালো অস্ত্র দিয়ে মারাত্মকভাবে জখম করতো।

আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলেও জানান এএসপি মাজহারুল।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২২
এমএমআই/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ