ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কিশোরগঞ্জে কিশোরী ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২২
কিশোরগঞ্জে কিশোরী ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায় এক কিশোরীকে (১৬) বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় আসামি মো. রিয়াদকে (২৫) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (০৬ নভেম্বর) বিকেলে কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহাম্মদ হাবিবুল্লাহ এ রায় দেন। এ সময় দণ্ডপ্রাপ্ত আসামি মো. রিয়াদ আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত রিয়াদ কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার গুজাদিয়া ইউনিয়নের ঢালার পাড় গ্রামের মৃত লুৎফর রহমানের ছেলে।

মামলার সংক্ষিপ্ত বিবরণ সূত্রে জানা গেছে, প্রতিবেশী কিশোরীর (১৬) সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে আসামি রিয়াদের। এ কারণে ২০১৮ সালের ১৫ মার্চ রাতে কিশোরীর বাড়িতে গিয়ে বিয়ের প্রলোভন দেখিয়ে তাকে জোর করে ধর্ষণ করেন রিয়াদ। তখন বাড়িতে পরিবারের লোকজন উপস্থিত ছিলেন না। পরিবারের লোকজন বাড়িতে এসে ঘটনাটি জানতে পারেন। এরপর রিয়াদ ও তার পরিবারকে বিয়ের জন্য চাপ দিলে শিগগিরই বিয়ের প্রতিশ্রুতি দেওয়া হয়। কিন্তু বিয়ে না করে রিয়াদ কালক্ষেপণ করতে থাকেন। এরই মধ্যে কিশোরী অন্তঃস্বত্ত্বা হয়ে পড়ে।

এরপরও বিয়ে না করায় ২০১৮ সালের ১৭ মে কিশোরীর মা বাদী হয়ে রিয়াদকে আসামি করে করিমগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা করিমগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল্লাহ আল মাসুদ মামলার তদন্ত শেষে ২০১৯ সালের ৯ ফেব্রুয়ারি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে রিয়াদের নামে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে রোববার বিকেলে আদালতের বিচারক মোহাম্মদ হাবিবুল্লাহ এ রায় দেন।

কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর স্পেশাল পাবলিক প্রসিকিউটর (স্পেশাল পিপি) অ্যাডভোকেট এম এ আফজল বাংলানিউজকে মামলার রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।