ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ-রাশিয়া সম্পর্কের ৫০ বছর পূর্তিতে ঢাকায় ব্যালে নৃত্য

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২২
বাংলাদেশ-রাশিয়া সম্পর্কের ৫০ বছর পূর্তিতে ঢাকায় ব্যালে নৃত্য

ঢাকা: বাংলাদেশ ও রাশিয়ার কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তিতে ঢাকায় অনুষ্ঠিত হলো ব্যালে নৃত্য।  

দুই দেশের সাংস্কৃতিক বিনিময়ের লক্ষ্যেই বৃহস্পতিবার (৩ নভেম্বর) সন্ধ্যায় রাশিয়ান ক্লাবে দেশটির ঢাকার দূতাবাস এই ব্যালে নৃত্যের আয়োজন করে।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ঢাকায় নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকসান্দর মানতিৎস্কি। রাশিয়ার রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ ও রাশিয়ার কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তিতে এই অনুষ্ঠানের আয়োজন করতে পেরে আমরা আনন্দিত। আগামী দিনে দুই দেশের মধ্যে সাংস্কৃতিক বিনিময় কর্মসূচি অব্যাহত থাকবে বলেও প্রত্যাশা করেন তিনি।

অনুষ্ঠানে রাশিয়ার ঐতিহ্যবাহী ব্যালে ও লোক নৃত্য পরিবেশন করেন দেশটির শিল্পীরা। রাশিয়ান শিল্পীদের নৃত্য উপস্থিত দর্শকরা উপভোগ করেন। মস্কো স্টেট অ্যাকাডেমিক ড্যান্স থিয়েটার গ্যাজেলের কোরিওগ্রাফিক স্কুলের শিল্পীরা নৃত্য পরিবেশন করেন।

অনুষ্ঠানে মারিয়াস পেতিপা, অ্যালেনা বারিশনিকোভা, আন্না পাভলোভা, তাতিয়ানা পেনকোভা, তাতিয়ানা উস্তিনোভা, আলেকসান্দর গ্রোস্কির মতো বিশ্বখ্যাত রাশিয়ান কোরিওগ্রাফারদের নাচ পরিবেশিত হয়।

রাশিয়ান ক্লাবে আয়োজিত এই অনুষ্ঠানে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনসহ রাজনীতিবিদ, ব্যবসায়ী, সাংবাদিক ও ঢাকার বিভিন্ন দেশের কূটনীতিকরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, ৪ নভেম্বর, ২০২২ 
টিআর/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।