ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জমি নিয়ে বিরোধ, একই পরিবারের ৮ জনকে কুপিয়ে জখম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২২
জমি নিয়ে বিরোধ, একই পরিবারের ৮ জনকে কুপিয়ে জখম

শেরপুর: শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জেরে একই পরিবারের আটজনকে কুপিয়ে জখম করেছেন প্রতিপক্ষ নই মিয়া ও তার লোকজন।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) বিকেল ৩টার দিকে উপজেলার পোড়াগাঁও ইউনিয়নের পশ্চিম সমদচূড়া জোড়ার পাড় গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন জালাল উদ্দিন (৬৫), তার স্ত্রী মনোয়ারা বেগম (৫০), তাদের মেয়ে জামেনা খাতুন (৩৩), ছেলে আব্দুর রশিদ (৩৮), মনির হোসেন (২৫), এরশাদ আলী (২২), ছেলে আব্দুর রশিদের স্ত্রী শাহনাজ বেগম (৩০) এবং মনিরের পাঁচ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী মর্জিনা বেগম (২২)।  

এলাকাবাসী জানায়, অর্পিত ছয় শতাংশ জমি নিয়ে বিরোধ চলছিল ভূমিহীন জালাল উদ্দিন ও প্রতিবেশী নই মিয়ার মধ্যে। নই মিয়া দাবি করে আসছিলেন, ছয় শতাংশ অর্পিত জমি জালাল উদ্দিন জোর করে ভোগদখল করছেন। এ নিয়ে দীর্ঘদিন ধরে উভয়পক্ষের মধ্যে বিরোধ চলছে। স্থানীয় ইউনিয়ন পরিষদ ও থানায় কয়েক দফা সালিশ হলেও কোনো সুরাহা হয়নি। বৃহস্পতিবার নই মিয়ার ছেলে শফিকুলের দেওয়া একটি মামলায় হাজিরা দেওয়ার জন্য জালাল উদ্দিনসহ তার পরিবারের আটজন শেরপুর আদালতে যান। এ সুযোগে নই মিয়া, তার ছেলে শফিকুল ও সোহান ৩০-৪০ জন লোককে নিয়ে জালাল উদ্দিনের দখলে থাকা জমিতে ঘর তুলতে শুরু করেন। জালাল উদ্দিনরা বাড়ি ফিলে এ অবস্থা দেখে প্রতিবাদ করলে নই মিয়া ও তার লোকজন ধারালো অস্ত্র দিয়ে জালাল উদ্দিন ও তার পরিবারের সাতজনকে কুপিয়ে আহত করেন।  

পরে স্থানীয়দের সহযোগিতায় জালাল উদ্দিনের জামাতা আন্তাজ আলী আহতদের প্রথমে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। আহতদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর। তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে এবং বাকিদের মধ্যে দু’জনকে শেরপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর দুইজন প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।
 
জালাল উদ্দিনের ছেলে মঞ্জুরুল ইসলাম (২৮) বলেন, আমরা ভূমিহীন, আমাদের নিজস্ব কোনো জমিজমা নেই। স্থানীয় সমসচুড়া মৌজার ২১৪ দাগের ছয় শতাংশ জমিসহ ঝোড়ার কিছু সরকারি জমিতে ৫০ বছরের বেশি সময় ধরে বাড়িঘর করে বসবাস করে আসছি। নই মিয়া গংরা আমাদের বসত বাড়ি থেকে উচ্ছেদ করার জন্য ষড়যন্ত্র করে আসছেন। বৃহস্পতিবার তারা আমার বৃদ্ধ বাবা, মা, ভাই, বোন ও ভাবিদের ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে গুরুতর জখম করেছেন। আমি নই মিয়া গংদের বিচার চাই।

নালিতাবাড়ী  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মো. আব্দুল লতিফ মিয়া বলেন, এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।