ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাঁদপুর জেলা কারাগারে কয়েদির মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
চাঁদপুর জেলা কারাগারে কয়েদির মৃত্যু প্রতীকী ছবি

চাঁদপুর: চাঁদপুর জেলা কারাগারের কয়েদি মাদক মামলার আসামি আবদুল বাতেন (৫৬) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।  

বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকালে তিনি কারাগারে অসুস্থ হয়ে পড়লে কারারক্ষীরা তাকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বাতেন একই জেলার ফরিদগঞ্জ উপজেলার ৯ নম্বর উত্তর গোবিন্দপুর ইউনিয়নের শোভান গ্রামের বাসিন্দা।  

ওই হাসপাতালের জরুরি বিভাগ থেকে জানানো হয়, বাতেন নামে রোগীকে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। তিনি শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত ছিলেন।  

নিহতের চাচাতো ভাই আলাউদ্দিন তালুকদার বাংলানিউজকে বলেন, বাতেন এক সময় ঢাকায় ব্যবসা করতেন। গত কয়েক বছর আগে এলাকায় এসে মাছের খামার করেছেন। বাড়িতেই থাকতেন। তার স্ত্রী, দিন ছেলে ও এক মেয়ে আছে। গত ২৩ অক্টোবর রাতে তাকে বাড়ি থেকে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা গাঁজাসহ আটক করে। বাতেন মাদক সেবন করতেন বলে জানতে পেরেছি। তবে তিনি মাদক বেচাকেনা করতেন না।  

চাঁদপুর জেলা কারাগারের কারা তত্ত্বাবধায়ক মো. গোলাম দস্তগীর বাংলানিউজকে বলেন, বৃহস্পতিবার ভোরে বাতেন নামে কয়েদি অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠাই। সেখানে তার মৃত্যু হয়। দুপুরে তার সুরতহাল হয়েছে। ময়নাতদন্ত শেষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের মাধ্যমে আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।

তিনি আরও বলেন, গত ২৪ অক্টোবর তাকে আদালত থেকে কারাগারে পাঠানো হয়। তিনি আগে থেকেই শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।