ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে গৃহবধূ ধর্ষণ মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
দিনাজপুরে গৃহবধূ ধর্ষণ মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

দিনাজপুর: দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় গৃহবধু ধর্ষণ মামলায় দুই আসামির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা জরিমানার আদেশ দেওয়া হয়।

বুধবার (০২ নভেম্বর) দুপুরে দিনাজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) শরীফ উদ্দিন আহমেদ এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- ফুলবাড়ী উপজেলার মীরপুর গ্রামের হানিফা হাজীর ছেলে বুদু (৪০) ও একই এলাকার মোখলেছার রহমানের ছেলে সাগর (৩২)।

মামলার বিবরণে জানা গেছে, ২০২০ সালের ২০ নভেম্বর বিকেলে গৃহবধূ ফুলবাড়ী উপজেলার পশ্চিম মীরপুর (জলেশ্বর) গ্রামের স্বামীর বাড়ি থেকে রাগ করে বাবার বাড়ি যাচ্ছিলেন। পথে ওই গ্রামে সাগরের সঙ্গে দেখা হলে ওই গৃহবধূ তাকে একটি ইজিবাইকের ব্যবস্থা করে দেওয়ার জন্য অনুরোধ করেন। সাগর ওই গৃহবধূর সম্পর্কে পাড়াতো মামা হন। পরে তিনি সটকাটে সড়কে নিয়ে গিয়ে ইজিবাইকে উঠিয়ে দিবেন বলে জমিবাড়ির আইল দিয়ে জনৈক এবরারের জমিতে নিয়ে যান। যাওয়ার সময় তিনি ফোনে তার বাড়ির কাজের ছেলে বুদুকেও ডেকে নেন। পরে জমিতে নিয়ে গিয়ে তারা গৃহবধূকে ধর্ষণ করেন। এ সময় বিষয়টি কাউকে না জানানোর জন্য তাকে ভয়ভীতি দেখানো হয়।

এরপর গৃহবধূর চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে আসামিরা পালিয়ে যান। পরদিন ২১ নভেম্বর গৃহবধূ বাদী হয়ে বুদু ও সাগরকে আসামি করে ফুলবাড়ী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর ফুলবাড়ী থানা পুলিশ ওই দুই আসামিকে গ্রেফতার করে।

গ্রেফতারের পর আসামিরা প্রথমে ১৬১ ধারায় পুলিশের কাছে ও পরে ১৬৪ ধারায় বিচারকের কাছে জবানবন্দী দেন। মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে ২০২১ সালের ১৩ ফেব্রুয়ারী আদালতে চার্জশীট দাখিল করেন। মামলায় মোট সাতজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। সাক্ষ্য প্রমাণে তারা দোষী সাব্যস্ত হওয়ায় বিচারক আসামিদেরকে এ সাজা দেন।

মামলাটি আসামিপক্ষে পরিচালনা করেন অ্যাডভোকেট মাজহারুল ইসলাম সরকার। আর রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট তৈয়বা বেগম।

অ্যাডভোকেট তৈয়বা বেগম বলেন, ২০২০ সালের নভেম্বর মাসের মামলার ২০২২ সালের নভেম্বরের মধ্যে রায় ঘোষণা করা হলো। আমরা মামলাটি খুবই দ্রুতভাবে শেষ করতে সক্ষম হয়েছি। মামলার রায়ে আমরা খুশি। মামলাটি যত দ্রুত শেষ হয়েছে তত দ্রুত রায় কার্যকর হবে বলে আমরা আশা করছি।

এছাড়া মামলার রায়ে সন্তোষ প্রকাশ করেছেন ভুক্তভোগীরর পরিবারও।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।