ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেঘনায় নৌকাডুবি

৯ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ ৩ জেলের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, নভেম্বর ১, ২০২২
৯ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ ৩ জেলের শিপন বেপারী, লিটন বেপারী ও সুজন সরদার (বাম থেকে) 

লক্ষ্মীপুর: ঘূর্ণিঝড় সিত্রাংয়ের রাতে মেঘনায় নৌকা ডুবিতে নিখোঁজ লক্ষ্মীপুরের রায়পুরের সেই তিন জেলের খোঁজ নয় দিনেও মেলেনি। তারা জীবিত না মৃত তার কোনো তথ্যই এখনও নিশ্চিত হওয়া যায়নি।

নিখোঁজদের খবর পাওয়ার আশায় তাদের স্বজনরা দৌঁড়াচ্ছেন বিভিন্ন ঘাটে। এজন্য তারা নদী থেকে ফেরা জেলেদের কাছ থেকে তথ্য পেতে দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন। স্বজনহারাদের বাড়িতে এখনও চলছে কান্নার রোল।  

নিখোঁজরা হলেন- রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চরকাছিয়া গ্রামের আবুল কাশেম বেপারীর ছেলে লিটন বেপারী (৩৫), আব্দুর রব বেপারীর ছেলে শিপন বেপারী (২৩) ও রব সরদারের ছেলে সুজন সরদার (২৫)।  

ঘটনার পর তিনদিন ফায়ার সার্ভিস, পুলিশ, মৎস্য বিভাগ ও জেলে নৌকার মাঝিরা নিখোঁজদের সন্ধানে মেঘনাপাড়ের সম্ভাব্যস্থানে তল্লাশি খোঁজ চালিয়েছে।

ঘটনার পরদিন চরকাছিয়া গ্রামের খালেক বেপারী ছেলে রাসেল বেপারী (৩০), রাশেদ বেপারী (১৬), ছোয়াব আলী হাওলাদারের ছেলে রাসেল হাওলাদার (২৮), রাজু বেপারীর ছেলে বাচ্চু বেপারী (২৪), মজিব মোল্লার ছেলে জুনু মোল্লা (২৬), আক্কাছ আলী ভূঁইয়ার ছেলে মো. হাসান (১৮) ও নুর নবী চৌকিদারের ছেলে মো. জুয়েলকে (১৬) মতিরহাট এলাকার বিভিন্ন চর থেকে উদ্ধার করা হয়।

নিখোঁজ জেলে সুজন সরদারের মা পারভিন আক্তার ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী সুবর্ণা আক্তার বলেন, আমরা সুজনকে জীবিত বা মৃত যে কোনো অবস্থাতেই ফিরে পেতে চাই। তাঁকে খুঁজে বের করে দিতে সবার সহযোগিতা চাই। আমাদের সামর্থ না থাকায় সরকারিভাবে আরও সন্ধান চালানোর জোর দাবি জানাচ্ছি।  

নিখোঁজ জেলে লিটন বেপারীর স্ত্রী মারুফা বেগম ও শিপন বেপারীর মা খাদিজা বেগম বলেন, যতদিন কোনো নিশ্চিত খবর না পাবো, ততোদিন আমাদের কষ্টের পরিমাণ বাড়তেই থাকবে। আমরা চাই নিশ্চিত একটি খবর জানতে। লাশ হয়ে ফিরলেও অন্তত শেষবারের মতো দেখে কবরে দাফন করতে পারবো।  

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন দাশ বলেন, নিখোঁজদের সন্ধানে স্থানীয়ভাবে ও ফায়ার সার্ভিস এবং মৎস্য বিভাগের উদ্যোগে তল্লাশি করা হয়েছিল। ফিরে আসাদের চিকিৎসায় আর্থিক সহায়তাও করা হয়।

লক্ষ্মীপুরের রায়পুরে নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে মাছ শিকারে গিয়ে ঝড়ের কবলে পড়ে তিন জেলে নিখোঁজ হয়েছেন। গত ২৪ অক্টোবর রাতে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কবলে পড়ে তাদের নৌকাটি উল্টে যায়। এতে নৌকায় থাকা ১০ জন জেলে নদীতে পড়ে গেলেও সাতজন নদী সাঁতরে উঠে আসতে সক্ষম হয়।  

এ ঘটনায় নিখোঁজ জেলে লিটনের বাবা আবদুর রব বেপারী রায়পুর থানায় নিখোঁজ ডায়েরি করেছেন।  

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বাংলানিউজকে বলেন, নিখোঁজ জেলেদের জীবিত বা মৃত কোনো অবস্থার তথ্যই আমরা এখনও নিশ্চিত নই। নিখোঁজ ডায়েরির তদন্ত চলছে।  

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।