ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘ডাক্তার-হাসপাতালের সমিতি থাকলেও রোগীদের কিছুই নেই’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৭ ঘণ্টা, নভেম্বর ১, ২০২২
‘ডাক্তার-হাসপাতালের সমিতি থাকলেও রোগীদের কিছুই নেই’

নোয়াখালী: নোয়াখালী প্রেসক্লাবে স্বাস্থ্যখাতে সক্ষমতা বৃদ্ধি বিষয়ক একটি গণশুনানিতে অংশগ্রহণ বিষয়ক প্রস্তুতিমূলক সভায় বক্তারা বলেন, ডাক্তারদের সমিতি আছে, হাসপাতালের মালিকদের সমিতি আছে কিন্তু রোগীদের জন্য কিছুই নেই। বর্তমানে রোগীরা নিরুপায় হয়ে পড়েছেন।

চিকিৎসা বঞ্চিত হয়ে তারা মারা গেলেও কেউ পাশে দাঁড়ায় না।

সোমবার (৩১ অক্টোবর) সন্ধ্যায় নোয়াখালী প্রেসক্লাবে স্বাস্থ্যখাতে সক্ষমতা বৃদ্ধি: নোয়াখালী শীর্ষক গণশুনানিতে অংশগ্রহণ বিষয়ক প্রস্তুতিমূলক সভায় তারা এ কথা বলেন।

সেখানে বক্তারা আরও বলেন, স্বাস্থ্যখাতে অনেক গাফিলতি আছে। কেউ কারো খবরও রাখছে না। সরকারি সহযোগিতা প্রান্তিক পর্যায়ের মানুষেরা পাচ্ছেন না। সাধারণ মানুষ জানতেও পারেন না যে তাদের কি সুযোগ-সুবিধা রয়েছে। গণশুনানিতে কি বলতে হয় তাও তারা জানে না।

বিএনএনআরসির জেলা ফোকাল ফয়জুল ইসলাম জাহানের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন, নোয়াখালী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক কাজী মো. রফিক উল্যাহ।  

এ সময় অংশগ্রহণমূলক উন্মুক্ত আলোচনায় যুক্ত হন, নারী ও শিশু আদালতের আইনজীবী এমদাদ হোসেন কৈশোর, জেলা নারী অধিকার জোটের সভানেত্রী লায়লা পারভীন, উন্নয়ন সংস্থা প্রাণের নির্বাহী প্রধান নুরুল আলম মাসুদ, জেলা সুজনের সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জু, কবি জামাল হোসেন বিষাদ, গান্ধী আশ্রম ট্রাস্টের উন্নয়ন সহযোগী দিদারুল আলম, সাংবাদিক মাহবুবুর রহমান বাবু, নাট্যকর্মী হাসিব আল আমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৯২৫ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।