ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেঘনায় নিখোঁজ 

৪১ ঘণ্টা পর ভেসে উঠলো দ্বিতীয় জনের মরদেহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
৪১ ঘণ্টা পর ভেসে উঠলো দ্বিতীয় জনের মরদেহ

নরসিংদী: নরসিংদীতে পিকনিকে এসে মেঘনায় গোসল করতে নেমে নিখোঁজ হওয়া দুই মাদরাসা ছাত্রের মধ্যে অপর ছাত্র শহিদুল ইসলাম মাহফুজের (১৬) মরদেহ উদ্ধার করা হয়েছে।  

নিখোঁজের ৪১ ঘণ্টা পর শনিবার (২৯ অক্টোবর) সকাল ১০টার দিকে মরদেহটি উদ্ধার করা হয়।

 

নরসিংদীর করিমপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ পরিদর্শক (এসআই) মো. ফরিদুল আলম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আলোকবালী ইউনিয়নের চর আফজালের মেঘনা নদীতে ওই ছাত্রের মরদেহটি ভেসে উঠলে পরে তা ডুবুরিরা উদ্ধার করে।

এর আগে বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে পিকনিকে গিয়ে ফুটবল খেলা শেষে অন্যান্যদের সঙ্গে মেঘনা নদীতে গোসল করতে নামার পর পানিতে ডুবে নিখোঁজ হয় দুই ছাত্র। নিখোঁজ হওয়ার ২০ ঘণ্টা পর শুক্রবার দুপুর ১টার দিকে আলোকবালী ইউনিয়নের চর আফজালের মেঘনা নদী থেকে মো. গালিব হক (১৫) নামে একজনের মরদেহ উদ্ধার করা হয়।

নিহত ছাত্ররা হলেন- পলাশ থানার ঘোড়াশাল পৌরসভার দড়িপাড়া গ্রামের আজিজুল হকের ছেলে মো. গালিব মিয়া (১৫) ও রায়পুরা উপজেলার বড়ইতলা গ্রামের হারুন মিয়ার ছেলে সহিদুল ইসলাম মাফফুজ (১৭)। তারা উভয়েই সদর উপজেলা ঘোড়াদিয়া মুহম্মদীয়া ইন্টারন্যাশনাল তাহফুজুল কুরআন মাদরাসার শিক্ষার্থী এবং উভয়ে কুরআনে হাফেজ।

নৌ পুলিশ ও স্বজনরা জানান, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে মাদরাসার বার্ষিক পিকনিকে শিক্ষকসহ ৩২ জন আলোকবালী ইউনিয়নের চর আফজালে যায়। বিকেলে ফুটবল খেলা শেষে ৫টার দিকে মেঘনা নদীতে গোসল করতে নামলে শিক্ষকসহ বাকি ৩০ জনকে খুঁজে পাওয়া গেলেও অনেক খোঁজাখুঁজির পরও দুই ছাত্রকে পাওয়া যায়নি। পরে পুলিশকে বিষয়টি জানানো হলে সদরের করিমপুর নৌ পুলিশ ঘটনাস্থলে যায়। অনেক খোঁজাখুঁজি করে তাদের না পেয়ে ও ডুবুবি দল না থাকায় সেদিন ৯টায় উদ্ধার অভিযান শেষ করেন।

পরে শুক্রবার সকালে টঙ্গী থেকে ৫ সদস্যের ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছালে আবার উদ্ধার অভিযান শুরু হয়। তারা দীর্ঘক্ষণ খোঁজাখুঁজির পর দুপুর ১টার দিকে ঘটনাস্থলের কাছ থেকেই গালিবের মরদেহ উদ্ধার করে। এরপর মাহফুজের খোঁজে উদ্ধার অভিযান চালায় ডুবুরিরা। কিন্তু সন্ধ্যা ৫টা পর্যন্ত খোঁজাখুঁজির পর মাহফুজের সন্ধান না পেয়ে অভিযান শেষ করে।

শনিবার সকাল ৮টার দিকে তৃতীয় দিনের মত উদ্ধার অভিযান শুরু হয়। অভিযানকালে সকাল ১০টায় দুর্ঘটনাস্থল থেকে প্রায় এক কিলোমিটার দূরে কচুরিপানার মধ্যে মাহফুজের ভাসমান মরদেহ দেখতে পায় ডুবুরিরা। পরে তা উদ্ধার করে তীরে নিয়ে আসে।  

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।