ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ট্যানারি পরিদর্শনে জার্মান সংসদের প্রতিনিধি দল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
ট্যানারি পরিদর্শনে জার্মান সংসদের প্রতিনিধি দল

সাভার (ঢাকা): সাভারের হেমায়েতপুরে বিসিক চামড়াশিল্প নগরী (ট্যানারি) পরিদর্শন করেছেন জার্মান সংসদের একটি প্রতিনিধিদল।

শনিবার (২৯ অক্টোবর) সকালে জার্মান সংসদের অর্থনৈতিক সহযোগিতা এবং উন্নয়ন বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী (কেন্দ্রীয়) ও সচিব ড. বারবেল কফলারের নেতৃত্বে শিল্পনগরীর বিভিন্ন অংশ ঘুরে দেখেন চার সদস্যের এই দলটি।

প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন- টিনা রুডলফ, ইয়োহানেস ওয়াগনার ও নুট গেরশাউ। এছাড়াও বাংলাদেশে অবস্থিত জার্মান দূতাবাসের কর্মকর্তারাও এসময় উপস্থিত ছিলেন।

পরিদর্শনের প্রথমে ট্যানারি কেন্দ্রীয় বর্জ্য শোধনাগার (সিইটিপি) যান তারা। পরে তারা আঞ্জুমান ট্রেডিং করপোরেশন লিমিটেড কারখানায় বসে মালিকদের সঙ্গে আলোচনা শেষে ট্যানারি শ্রমিক ইউনিয়ন কেন্দ্রে গিয়ে শ্রমিক নেতাদের সঙ্গে কথা বলেন ।

পরিদর্শন সম্পর্কে জার্মানের এই দলটির কেউ কথা না বললেও বাংলাদেশ ট্যানারস এসোসিয়েশন (বিটিএ) সভাপতি ও আঞ্জুমান ট্রেডিং করপারেশন লি.-এর চেয়ারম্যান শাহিন আহম্মেদ বলেন, জার্মানির হাই প্রোফাইল টিম আজ ট্যানারির বিভিন্ন স্থানে পরিদর্শন করেছেন। এখানে ডেপুটি মিনিস্টার ও কয়েকজন পার্লামেন্ট মেম্বার অংশগ্রহণ করেছেন। তারা মূলত বাংলাদেশের চামড়া শিল্প নিয়ে উদ্বিগ্ন। কীভাবে উৎপাদন বৃদ্ধি করা যায়। সে কারণেই তারা পরিদর্শন করেছেন এবং সার্বিক দিক নিয়ে আলোচনা করেছেন।

বাংলাদেশ সময়:১২৩৪ ঘণ্টা, ২৯ অক্টোবর, ২০২২ 
এসএফ/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।