ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

​​​​​​​মেহেরপুর সীমান্তে বিজিবির অভিযানে ১২০ কেজি সিসা জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২২
​​​​​​​মেহেরপুর সীমান্তে বিজিবির অভিযানে ১২০ কেজি সিসা জব্দ

মেহেরপুর: মেহেরপুর সীমান্তে অভিযানে পরিচালনা করে পরিত্যক্ত অবস্থায় ১২০ কেজি ভারতীয় সিসা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) একটি টহল দল।

শুক্রবার (২৮ অক্টোবর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

এদিন সকাল ১০টার দিকে মেহেরপুর সদর উপজেলার খালপাড়া গ্রামে আন্তর্জাতিক সীমান্ত পিলার ১১৬ থেকে ৫০ গজ বাংলাদেশের ভেতরে একটি বাঁশ বাগানে তল্লাশি অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় সিসাগুলো জব্দ করা হয়।

৬ বর্ডার গার্ড (বিজিবি) বুড়িপোতা বিওপির নায়েব সুবেদার তৌহিদুজ্জামানের নেতৃত্বে বিজিবির একটি টহল দল খালপাড়া গ্রামের ওই বাঁশ বাগানের মধ্যে খড়কুটা দিয়ে ঢাকা চারটি প্লাস্টিক বস্তার মধ্যে থেকে ১২০ কেজি সিসা পাওয়া যায়।

নায়েব সুবেদার তৌহিদুজ্জামান জানান, ধারণা করা হচ্ছে বাংলাদেশ থেকে চোরাকারবারীরা সিসাগুলো ভারতে পাচারের উদ্দেশে ওই বাঁশবাগানে লুকিয়ে রেখেছিলেন। বিজিবির টহল দলকে দেখে সেগুলো ফেলে তারা পালিয়ে যান।

চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি) অধিনায়ক শাহ মো. ইশতিয়াক, পিএসসি বলেন, সিসা উদ্ধারের ঘটনায় একটি সাধারণ ডাইরি করা হয়েছে। এছাড়া সিসাগুলো মেহেরপুর কাষ্টম অফিসে জমা দেওয়া হয়েছে। সেগুলোর আনুমানিক মুল্য দুই লাখ ৪০ হাজার টাকা।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।